প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

প্যাট কামিন্স এর কাছে কুকুরের খেলনা চাইলেন স্ত্রী!

২৪ ডিসেম্বর ২০১৯, ৭:৪৭:৩৮

এবারের আইপিএলের নিলামে রীতিমতো চমকে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। বাকীদের সঙ্গে রীতিমতো যুদ্ধ করে শাহরুখ খানের দল ছিনিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কামিন্সকে। বিশ্বের এক নম্বর টেস্ট বোলারের বেস প্রাইজ ছিল ২ কোটি রুপি। কিন্তু অন্যদের সঙ্গে নিলামে জেতার জন্য তাকে সাড়ে ১৫ কোটি রুপিতে দলে নেয় কলকাতার ফ্র্যাঞ্চাইজি। এই বিশাল অংকে কেকেআরে যাওয়ার পর কামিন্সের কাছে তার স্ত্রী রেবেকা বোস্টন (বেকি) উপহার দাবি করে বসেছেন।

২০১৪ সালে কামিন্স কলকাতার হয়ে খেলেছেন। তখন এক কোটি রুপিতে এসেছিলেন দলে। কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। ৬ বছর পর আবার তিনি ফিরলেন পুরনো দলে। ২০১৯ অ্যাশেজে ২৯ উইকেট পাওয়া কামিন্স সাংবাদিকদের বলছেন, ‘আমি ইউটিউবে আইপিএল নিলামের একটা স্ট্রিম খুঁজে পেয়েছিলাম। এরপর স্ত্রীকে নিয়ে পুরোটাই দেখেছি। বিশ্বাসই হয়নি কী দেখলাম! আমার স্ত্রী প্রথমেই আমাকে বলল, এবার আমরা কুকুরদের আরও কয়েকটা খেলনা করে দিতে পারি। এটাই ওর চাহিদা।’

শেষ কয়েক বছরে তিনি বিশ্বের অন্যতম সেরা পেসার হিসাবেই নিজেকে প্রতিষ্ঠিত করা কামিন্সই আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটার। এর আগে শেষ ১২ বছরে কোনো বিদেশি ক্রিকেটারের জন্য এত টাকা খরচ করার রেকর্ড নেই। অবশ্য ভারতের স্থানীয়দের মধ্যে কামিন্সের ওপরে আছেন সাবেক হার্ডহিটার যুবরাজ সিং। ২০১৫ সালে যুবরাজ সিংকে ১৬ কোটি রুপিতে দলে নিয়েছিল দিল্লি ডেয়ারডেভিলস। যদিও সবার আগে এই তালিকায় আছেন বিরাট কোহলি। ব্যাঙ্গালুরু তার চুক্তি নবায়ন করেছিল ১৭ কোটি রুপির বিনিময়ে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: