প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

উত্তম চক্রবর্তী

মনিরামপুর(যশোর)

প্রতিমন্ত্রী হলেন মণিরামপুরের স্বপন ভট্টাচার্য্য

৬ জানুয়ারি ২০১৯, ৮:৪১:৩১

উত্তম চক্রবর্তী, মণিরামপুর(যশোর)অফিস ॥
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের-৫ (মণিরামপুর) আসন থেকে নির্বাচিত স্বপন ভট্টাচার্য্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। তাকে নবগঠিত সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।
রোববার বিকেলে মন্ত্রী পরিষদের সচিব মোহাম্মদ শফিউল আলম মন্ত্রী হিসেবে স্বপন ভট্টাচার্য্যের নাম ঘোষণা করেন। সোমবার মন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি।

স্বপন ভট্টাচার্য্যকে মন্ত্রী করায় পূরণ হয়েছে মণিরামপুরবাসীর দীর্ঘদিনের আশা। এই খবরে উচ্ছ্বাসিত মণিরামপুরবাসী। অবহেলিত এই নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন হবে বলে আশাবাদী তারা। তাকে মন্ত্রী করায় আওয়ামী লীগের দলীয় সরকার প্রধান শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন সর্বস্তরের জনগণ।

উপজেলার শ্যামকুড় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ অন্যতম নেতা মনিরুজ্জামান মনি জানান, দেশ স্বাধীনের পর থেকে এই পর্যন্ত আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে মণিরামপুরে কাউকে মন্ত্রী করা হয়নি। স্বপন ভট্টাচার্য্য মন্ত্রী হওয়ার খবর পেয়ে আমরা আনন্দিত, উচ্ছ্বাসিত। তিনি মন্ত্রী হওয়ায় এবার অবহেলিত মণিরামপুরের ব্যাপক উন্নয়ন হবে বলে আশাবাদী।

এদিকে, স্বপন ভট্টাচার্য্য মন্ত্রী হওয়ার খবরে পৌরশহরসহ উপজেলার রাজগঞ্জ, রোহিতা, খেদাপাড়া, টেংরামারী, শ্যামকুড়, কাশিমনগর, খানপুর, দূর্বাডাঙ্গাসহ বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণের খবর পাওয়া গেছে।

স্বপন ভট্টাচার্য্য ১৯৫২ সালের ২৭ ফেব্রুয়ারি মণিরামপুর উপজেলার পাড়ালা গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি উপজেলা ও জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন।

স্বপন ভট্টাচার্য্য ২০০৯ সালে মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৫ (মণিরামপুর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে নৌকা প্রতীক নিয়ে তিনি পুনরায় এমপি নির্বাচিত হন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: