fbpx

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

মতলবে ইসলামাবাদ ইউনিয়নে মশক নিধন, পরিচ্ছন্নতা ও গুজব বিরোধী সচেতনতামূলক সভা

শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে – চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন)

৩ আগস্ট ২০১৯, ১১:২৫:৪১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১৩নং ইসলামাবাদ ইউনিয়ন পরিষদে মশক নিধন, পরিচ্ছন্নতা ও গুজব বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ আগষ্ট) সকাল ১১ ঘটিকার সময় সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু (বাতেন)।
বক্তব্যে তিনি বলেন, ডেঙ্গু জ¦র দেশে এখন মহামারি আকারে ধারণ করছে। এটা একটা জাতীয় সমস্যা। এডিস মশা ও ডেঙ্গু থেকে বাঁচতে হলে সকলের সচেতনতা প্রয়োজন। যার যার বাড়ি ঘরের আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যেসব জায়গা থেকে মশা জন্ম নেয়, সেসব জায়গা ধ্বংস করে দিতে হবে। বিশেষ করে ময়না স্থানগুলো অথবা পানি আটকে থাকে এসব জায়গাগুলো নিজেরাই পরিস্কার করে দিতে হবে, যাতে মশা সৃষ্টি না হয়।
চেয়ারম্যান সাজেদুল হাসান বাবু আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পদ্মাসেতুর নামে যে গুজব ছড়িয়েছে, তা সম্পূর্ণই গুজব, সত্য বলতে কিছু নেই। উন্নয়ন ঠেকাতে ও দেশের ক্ষতি করতে একটি মহল জনগণের মাঝে এসব গুজব ছড়িয়ে দিয়েছে। আপনারা এসবে কান দেবেন না। গুজবকারীকে আইনের হাতে সোপর্দ করবেন অথবা এমন কাউকে সন্দেহ হলে ৯৯৯ এ কল দিবেন।
ইউপি সচিব রাজিব চন্দ্র ভক্তের সঞ্চালনায় উন্মুক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ও শিক্ষক মো. শাহজালাল, দি কার্টার একাডেমির অধ্যক্ষ মো. তাইতুল ইসলাম, সমাজসেবক ইঞ্জি. আব্দুল হাই, ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নূরুল আমিন পাটোয়ারী, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জালাল উদ্দিন, স্বাস্থ্য সহকারি মামুনূর রশিদ, আনছার ও ভিডিপির ইউনিয়ন লিডার মো. ওবায়দুল্লাহ, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মালেক কাজী, ৩নং ওয়ার্ড মেম্বার আমির হোসেন, মহিলা ইউপি সদস্য ও আ’লীগ নেতা পারভীন শরীফ, সাতবাড়িয়া সপ্রাবির প্রধান শিক্ষক মাসকুরা বেগম, মসজিদের খতিম মো. কামরুজ্জামান, ব্যাংক কর্মকর্তা মো. খালেদ।
এছাড়াও উন্মুক্ত আলোচনায় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আ’লীগের সভাপতি বাবু অমৃতলাল নাগ, ইউপি সদস্য খলিল মিয়াজী, ফারুক হোসেন, দুলাল হোসেন, আলী হোসেন, আ’লীগ নেতা নিজাম উদ্দিন, মানিক মিয়া, ইউনিয়ন যুবলীগের যুগ্ম-সাধারন সম্পাদক রিপন মিয়া, যুবলীগ নেতা জসিম উদ্দিন, শাহিন দর্জি, ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেন’সহ রাজনৈতিক ব্যক্তিবর্গ, মসজিদের খতিবগণ, ব্যাংক কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও সাধারন জনগণ। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন ও মিলাদ দোয়া পরিচালনা করেন মাও. নূরুল ইসলাম। সভায় উপস্থিত হওয়ার জন্য সভার সভাপতি সকলকে ধন্যবাদ জানান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: