বৃহস্পতিবার ২ এপ্রিল, ২০২০

প্রিন্স চার্লসের শরীরেও করোনার সংক্রমণ

২৫ মার্চ, ২০২০ ৫:৫১:০৫

করোনা ভাইরাসের করাল থাবা বিশ্ব জুড়ে। বিশ্বের ১৯৫ টি দেশের মধ্যে ব্রিটেনেও করোনায় ভাইরাসের ভয়াবহ প্রকোপ ছড়িয়ে পরেছে। বাদ গেলো না দেশটির ঐতিহাসিক রাজ পরিবারও। ব্রিটিশ গণমাধ্যমগুলো জানিয়েছে প্রিন্স চার্লসের শরীরে করোনা ভাইরাসের জীবাণু শনাক্ত করেছে দেশটির চিকিৎসকরা।

ক্লিয়ারেন্স হাউসের মুখপাত্রের বরাতে বিবিসি জানায়, ৭১ বছর বয়স্ক প্রিন্স চার্লসের শরীরে ভাইরাসে অস্তিত্ব পাওয়া গেছে। তবে তার স্বাস্থ্য ভাল আছে। অন্যদিকে ৭২ বছর বয়স্ক ডাচেস অব কর্নওয়াল ক্যামিলিয়া পার্কারের শরীরে ভাইরাসের কোন অস্তিত্ব পাওয়া যায়নি। তারা দুজনই স্কটল্যান্ডের বালমোরাল ক্যাসলে আইসোলেশনে রয়েছেন।

এদিকে বাকিংহাম প্যালেস থেকে জানানো হয়, ১২ মার্চ রাণী এলিজাবেথের সঙ্গে প্রিন্স চার্লসের সাক্ষাৎ হয়েছে।

এর আগে করোনার আতঙ্কে হ্যান্ডশেক বন্ধ হওয়ার কারণে বেদনাহত হয়েছিলেন তিনি। সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি। কিন্তু সেখানে উপস্থিত বিশেষ ব্যক্তিদের সঙ্গে সৌহার্দ বিনিময় করতে গিয়ে তিনি ভুল করে হ্যান্ডশেকের জন্য হাত বাড়িয়ে দেন। পরবর্তীতে তিনি হাত সড়িয়ে নিয়ে নমস্কারের পদ্ধতি অবলম্বন করে সৌহার্দ বিনিময় করেন।

এ ঘটনা সম্পর্কে ৭১ বছর বয়সী প্রিন্স অব ওয়েলস সংবাদমাধ্যমকে বলেন, ‘হ্যান্ডশেক না করার ব্যপারটি মনে রাখা খুবই কঠিন ও পীড়াদায়কও।’

এদিকে ব্রিটেনে করোনা ভাইরাসে মঙ্গলবার( ২৪ মার্চ) আরও ৮৭ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত কোভিড নাইনটিনে আক্রান্ত হয়ে ৬ জন বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪২২ জনে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD