শিরোনাম
◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম ◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৬৯৬ ◈ আজকে মৃত্যু : ২৪ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভায় বাজেট অনুমোদন

২৭ সেপ্টেম্বর ২০২০, ৪:২২:১১

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামের প্রিমিয়ার ইউনিভার্সিটির সিন্ডিকেট সভা শনিবার (২৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সমাজবিজ্ঞানী, শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ও সিন্ডিকেট-সভাপতি প্রফেসর ড. অনুপম সেন।
সভার সঙ্গে সিন্ডিকেট-সদস্য হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী, প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব কাজী মনিরুল ইসলাম।
সভায় গত ১৪ সেপ্টেম্বর অর্থ কমিটির সভায় অনুমোদিত প্রিমিয়ার ইউনিভার্সিটির ২০২০-২১ অর্থবছরের বাজেট সিন্ডিকেট সভায় অনুমোদনের জন্য উত্থাপিত হয়।

সিন্ডিকেট সভায় প্রস্তাবিত বাজেট নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনায় গবেষণাকে প্রাধান্য দিয়ে গবেষণার জন্য বড় অংকের অর্থ মঞ্জুর করা হয়। তাছাড়া শিক্ষক এবং শিক্ষার্থীদের গবেষণা ও শিক্ষার উপকরণ হিসেবে বই, জার্নাল ও ল্যাব-সামগ্রির জন্যও বড় অংকের অর্থ অনুমোদিত হয়।

বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যাবলী পরিচালনা প্রসঙ্গে সিন্ডিকেট সদস্যদের অবহিত করা হয় যে, অনলাইনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে অনেক ক্লাস পরিচালনা করা হয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে অনলাইনের মাধ্যমে কোনো কোনো বিষয়ে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু করা হয়েছে। কয়েকটি বিভাগের মিডটার্ম পরীক্ষা শেষ করা হয়েছে। অনতিবিলম্বে সেমিস্টার ফাইনাল পরীক্ষাও শুরু হবে। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বিশ্ববিদ্যালয় খুললে নিয়মিত ক্লাসে সামাজিক দূরত্ব রক্ষার ব্যবস্থা গ্রহণ এবং যারা অসুস্থতা বা অন্যান্য কারণে সরাসরি ক্লাসে যোগদান করতে পারবে না, তারা যাতে অনলাইনে ক্লাসে যুক্ত হতে পারে সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া যেসব ল্যাবরেটরি ক্লাস এখন নেয়া সম্ভব হয়নি, সেগুলো তখনই ইউজিসির নির্দেশনা অনুসারে গ্রহণ করা হবে এবং পরীক্ষা নেওয়া হবে।

সভায় সিন্ডিকেট-সদস্য হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, সমাজবিজ্ঞান ও কলা অনুষদের ডিন প্রফেসর ড. মোহীত উল আলম, প্রকৌশল ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন অ্যাসোসিয়েট প্রফেসর এম. মঈনুল হক, সদস্য সচিব প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: