প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তর উপজেলা প্রশাসনের নির্দেশে

ফরাজীকান্দি ইউপিতে করোনা ভাইরস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত

১৯ মার্চ ২০২০, ৫:৫২:৪৬

বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পরার পরিপ্রেক্ষিতে সাধারণ মানুষরে মাঝে যাতে তা ছড়িয়ে পরতে না পারে সে লক্ষ্যে জনসচেনতা সৃষ্টির জন্য উপজেলা প্রশাসনের নির্দেশে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের উদ্যোগে জনসচেতনতামূূলক কার্যক্রমের আয়োজন করা হয়।
বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে ইউনিয়ন পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মেডিকেল অফিসার ডা. জাবেদ ইকবাল রিয়াদ। ফরাজীকান্দি ইউপির প্যানেল চেয়ারম্যান আব্দুল হালিম সরকারের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার অফিসার অলিউল্ল্যাহ’র পরিচালনায় আরো বক্তব্য রাখেন, মাওলানা আহমদ উল্ল্যাহ, ইউপি সচিব নাছির আহমেদ খান, সদস্য মাহবুব আলম মিস্টার, জাকির হোসেন বেপারী।
প্রধান অতিথির বক্তব্যে ডা. জাবেদ ইকবাল রিয়াদ বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকের কিছু নেই। শুধু সচেতন হলেই তা প্রতিরোধ করা সম্ভব। ভাইরাসের মোকাবেলায় প্রয়োজন দৃঢ় আত্মবিশ্বাস। এ প্রাণঘাতী ভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে ভাইরাসটি সম্পর্কে সম্যক ধারণা থাকা আবশ্যক।
তিনি আরো বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। জনগণের সচেতনতাই পারে, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে ।
পরে অতিথিবৃন্দ ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারের ব্যবসায়ী ও এলাকার র্সব সাধারণের মধ্যে করোনা ভাইরাসরে সংক্রমণ থেকে কিভাবে মুক্ত থাকা যায় সেই নির্দেশনা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। লিফলেট বিতরণে গণ পরিবহনের যাত্রী, চালক, হেলপার ও জনসাধারণের মধ্যে সতর্ক থাকার লক্ষ্যে লিফলেট বিতরণ করে সচেতনতা বৃদ্ধিতে সকলকে উদ্বুদ্ধ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, শিক্ষক আনোয়ারুল কবির, ইউপি সদস্য সফিকুল ইসলাম পাটোয়ারী,
নাছির হোসেন মুন্সি, সালাউদ্দিন প্রধান, ইসমাইল হোসেন, সমাজসেবক মো. মানিক’সহ এলাকার ইউনিয়নের অর্ন্তগত প্রতিটি মসজিদেও ইমাম গন, গন্যমান্য ব্যক্তিবর্গ, সমাজকর্মীবৃন্দ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: