প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

ফরাজীকান্দি ইউপিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন

১৮ মার্চ ২০২০, ১২:১৬:৫৮

“তুমি জন্মেছিলে বলেই জন্মেছিল এই দেশ, মুজিব তোমার আরেক নাম স্বাধীন বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে চাঁদপুর মতলব উত্তর ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এ কেক কাটা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৭ মার্চ) বিকেলে ইউপি চেয়ারম্যানের ছোট হলদিয়াস্থ বাস ভবনে ইউনিয়ন পরিষদের সদস্যদেরকে সাথে নিয়ে কেক কাটেন ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি সচিব নাছির আহমেদ খান, ৩নং ওয়ার্ড আ’লীগ সভাপতি মনির হোসেন সরকার, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, ৬নং ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক সফিক, ইউপি সদস্য আ. হালিম সরকার, মাহবুব আলম মিস্টার, সফিকুল ইসলাম পাটোয়ারী, খাজা আহমেদ, নাছির উদ্দিন মুন্সি, সালাউদ্দিন প্রধান, যুবলীগ নেতা আবুল কালাম আশিক, জুয়েল, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা এইচএম শাওন’সহ আরো অনেকে।
কেক কাটার পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ বালেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন সত্তা। তাই বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সে স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাব। এটাই বঙ্গবন্ধুর শততম জন্মদিনে আমাদের অঙ্গীকার।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এদেশকে সোনার বাংলায় রূপান্তর করবেন। তবে স্বাধীনতা বিরোধীরা তা হতে দেননি। তারা নির্মম ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারকে হত্যা করেছে। কিন্তু তার আদর্শ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহপাক রব্বুল আল-আমিন রক্ষা করেছেন। তাই বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই তার বাবার স্বপ্ন এই দেশটাকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার লক্ষে কাজ করে যাচ্ছেন। সুতরাং আমরাও এদেশকে সোনার বাংলায় পরিনত করার লক্ষে কাজ করে যাব।
এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন ছোট হলদিয়া জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আহমদ উল্ল্যাহ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: