প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

ফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি রাবি শিক্ষার্থীদের

৩১ জুলাই ২০১৯, ৬:২০:৪২

মোঃ ইসমাইল,রাবি প্রতিনিধিঃ
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তিনটি বর্ষের পরীক্ষার ফল ৭ মাস পরেও প্রকাশ হয়নি। ফলে দ্রুত ফল প্রকাশের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে বিভাগের শিক্ষার্থীরা।
বুধবার (৩১ জুলাই) সকাল ১০টা থেকে বিভাগের শিক্ষার্থীরা অফিসের সামনে এ কর্মসূচি শুরু করে। এ আন্দোলনে বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহন করে।
পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ঘটনাস্থলে এসে শিক্ষকদের সঙ্গে মিটিং করে। মিটিং থেকে বের হয়ে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান সাত দিনের মধ্যে ফল প্রকাশের আশ্বাস দিলেও শিক্ষার্থীরা আন্দোলন থেকে সরে আসেনি। তাদের দাবি ৪৮ ঘণ্টার মধ্যে ফল প্রকাশ করা হবে এ মর্মে লিখিত ঘোষণা না দিলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয় শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ‘আমি গিয়ে শিক্ষক ও আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। এক শিক্ষক খাতা জমা না দেওয়ায় ফলপ্রকাশে বিলম্ব হচ্ছে। শিক্ষার্থীদের সাত দিনের মধ্যে ফল প্রকাশের কথা জানানো হলে শিক্ষার্থীরা মেনে নেয়নি। এজন্য বিভাগের শিক্ষকদের দ্রুত ব্যবস্থা নিতে বলেছি। শিক্ষকরা এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবে বলে আশ্বস্ত করেছেন।
এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে দুপুর ১২টায় বিভাগে জরুরি একাডেমিক সভা ডাকা হয়েছে।
Attachments area

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: