করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪৭০ ◈ আজকে মৃত্যু : ১১ ◈ মোট সুস্থ্য : ৪৯৫,৪৯৮

ফেনীতে আরো ১২ জনের করোনা শনাক্ত, সুস্থ হয়েছে ১ হাজার ৩শ ১০ জন

২৩ আগস্ট ২০২০, ৭:১৫:৩৯

চট্টগ্রাম ব্যুরো::
ফেনী জেলায় রোববার (২৩ আগষ্ট) নতুন করে ১২ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৬শ ১৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ৩শ ১০ জন। মারা গেছেন ৩৫ জন। সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জন কার্যালয় সুত্র জানায়, রোববার (২৩ আগষ্ট) নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। নতুন আক্রান্ত ১২ জনের মধ্যে সদর উপজেলায় ৪ জন, দাগনভূঞায় ৪ জন, ছাগলনাইয়ায় ৩ জন ও ১ জন ফুলগাজী উপজেলার।

আক্রান্তদের মধ্যে ফেনী সদর উপজেলায় এ পর্যন্ত ৫৬৫ জন, দাগনভূঞা উপজেলায় ৩৫৬ জন, সোনাগাজী উপজেলায় ২৩৯ জন, ছাগলনাইয়া উপজেলায় ১৮৬ জন, পরশুরাম উপজেলায় ১৩৪ জন, ফুলগাজী উপজেলায় ১১২ জন সংক্রমিত হয়েছেন। অন্য জেলা থেকে এসে ২২ জন আক্রান্ত হয়েছেন। নতুন করে সুস্থ্য ২৬ জনসহ মোট সুস্থ্য হয়েছে ১ হাজার ৩১০ জন। সুস্থদের মধ্যে সদর উপজেলার ১৩ জন, দাগনভূঞায় ১০ জন ও ছাগলনাইয়া উপজেলার ৩ জন বাসিন্দা।

সূত্র আরো জানায়, জেলায় এ পর্যন্ত সিভিল সার্জন ডা, সাজ্জাদ হোসেনসহ ৩৫ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদরে ১০ জন, দাগনভূঞায় ৮ জন, সোনাগাজীতে ১১ জন, ছাগলনাইয়ায় ৫ জন ও ১ জন পরশুরাম উপজেলার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, রোববার (২৩ আগষ্ট) পর্যন্ত ৮ হাজার ১শ ৯৮ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৭ হাজার ৯শ ৮৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭ জন। ২৭ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে। গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা পেয়েছেন ৮১ জন। মোট টেলিমেডিসিন সেবা পেয়েছেন ৪১ হাজার ৭ জন।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিড-১৯ আক্রান্ত হন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: