করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭১,৭৫৬
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

ফেনীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ’র সমাপনী

২৫ নভেম্বর ২০২০, ১১:৪০:৩৯

চট্টগ্রাম ব্যুরো অফিস::
স্কুল, কলেজের শিক্ষার্থীদের বিজ্ঞান ও প্রযুক্তির প্রতি আগ্রহ তৈরীর লক্ষ্যে ফেনী সদরে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ সমাপনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) ‘তথ্য প্রযুক্তির সদ্ব্যবহার: আসক্তি’ রোধ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত মেলার পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম।

সদর উপজেলা মিলনায়তনে আয়োজিত মেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জৌৎস্মা আরা জুসি, সহকারি কশিনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফখরুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের ফলে মেলাটি একদিনে সীমিতে করা হয় বলে জানান নাসরীন সুলতানা। প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে প্রথম হয় জয়নাল হাজারী কলেজ। তারা বন্যাকবলিত এলাকায় পূর্বাভাস এবং ভাসমান সবজি ও প্রজেক্ট উপস্থাপন করে । এছাড়া ফেনী সরকারি কলেজ দ্বিতীয় এবং তৃতীয় হয় ফেনী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ।

জুনিয়র গ্রুপে শাহীন একাডেমী স্কুল এন্ড কলেজ প্রথম, ফেনী শিশু নিকেতন কালেক্টরেট স্কুল দ্বিতীয় এবং ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় স্থান অর্জন করে। মেলায় সদর উপজেলার ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন প্রকল্প উপস্থাপন করছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: