করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,৪৮৯ ◈ আজকে মৃত্যু : ৪৬ ◈ মোট সুস্থ্য : ৮০,৮৩৮

ফেসবুকের স্টোরিজ থেকে সরাসরি ইনস্টাগ্রামে

১০ মার্চ ২০২০, ৫:১৪:৩১

সামাজিক যোগাযোগ মাধ্যমের ফেসবুক স্টোরিজ ফিচারটি বেশ জনপ্রিয়তা কুড়িয়েছে। আর এই হাত ধরে নতুন আরেকটি ফিচার আনতে চলেছে জনপ্রিয় এই সোশ্যাল অ্যাপটি। যে ফিচারটি ফেসবুক আনতে চলেছে সেটি হলো ফেসবুক স্টোরিজকে সরাসরি ইনস্টাগ্রামের সঙ্গে সংযুক্ত করে দিতে। এই মধ্যে ফিচারটি নিয়ে মার্কিন প্রতিষ্ঠানটি পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে। এমনকি ফিচারটি ইতোমধ্যে কেউ কেউ পেতেও শুরু করেছেন। তবে সবার জন্য ফিচারটি কবে নাগাদ আসবে সেটি এখনো বলা হয়নি।

বিশেষজ্ঞদের ধারণা, এর মাধ্যমে ইনস্টাগ্রামকে ফেসবুকের আরও কাছাকাছি আনা সম্ভব হবে। এমনকি ফেসবুকের সঙ্গে ইনস্টাগ্রামের এনগেজমেন্ট বাড়ানো সহজ হবে। এর আগে ২০১৭ সালের অক্টোবর থেকে ইনস্টাগ্রামে স্টোরিজ যুক্ত হয়। যা চাইলে একই সঙ্গে ক্রস কানেকশন হিসেবে ফেসবুকের স্টোরিজ করে শেয়ার দেওয়া যায়।

ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান ইনস্টাগ্রামে ফেসবুকের স্টোরিজ শেয়ার দেবার মাধ্যমে এর ব্যবহারকারী আরও বাড়াতে চায় ফেসবুক।

গত বছর ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াসটঅ্যাপ মিলিয়ে প্রতিদিন সক্রিয় ব্যবহারকারী ছিল ৫০ কোটি। অন্যদিকে স্ন্যাপচ্যাটের ব্যবহারকারী ছিল ২১ কোটি ৮০ লাখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: