করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬৯৭ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৩,১৭৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

বঙ্গবন্ধুর ভাস্কর্যনিয়ে কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

২৯ নভেম্বর ২০২০, ৪:৪০:৪৫

জালিস মাহমুদ, পিরোজপুর প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে কিছু মৌলবাদী গোষ্ঠীর কটুক্তি ও অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ নভেম্বর) সকাল ১১ ঘটিকায় পিরোজপুর গোপালকৃঞ্চ টাউন ক্লাব রোডে পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগে আয়োজিত কর্মসূচীতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শফিকুল ইসলাম মিঠু এর সভাপতিত্বে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জননেতা এডভোকেট শ ম রেজাউল করিম এমপি।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র বসু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাসেল পারভেজ রাজা, পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক হাসান আল মামুন,ইন্দুরকানী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আল মামুন, বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ পিরোজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক রাসেল সিকদার,সাবেক ছাত্রলীগ নেতা জুনায়েদ রাসেল,শান্তনু সাহা, জুয়েল শিকদার, আরাফাত খাঁন সহ জেলা,উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, আমরা মহান মানুষদের শ্রদ্বার্থে ভাস্কর্য নির্মাণ করি কিন্তু মানুষ না বুঝে বিরোধিতার মাধ্যমে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধা পাচ্ছে,খাদ্যশস্য উদ্বৃত্ত থাকছে। ,দেশের মানুষ আইনের শাসন পাচ্ছে, দেশের মানুষ সুখে শান্তিতে বসবাস করছে, ঠিক তখনই একদল ধর্মান্ধ ও স্বার্থান্বেষী কুচক্রী মহল বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে।তিনি মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্ব সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
অন্য বক্তারা অভিযোগ করেন যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিমার্নের বিরোধিতাকারীরা মুলত স্বাধীনতা বিরোধী শক্তি। তারা বাংলাদেশের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে করে। এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী স্বল্প জ্ঞানের কারনে ভাস্কর্য ও মুর্তির মধ্যে পার্থক্য না বুঝে জনগণের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করছে।সৌদি আরব,ইন্দোনেশিয়া, তুরস্ক সহ পৃথিবীর বিভিন্ন মুসলিম দেশে ভাস্কর্য আছে।
বক্তারা আরও বলেন যে,এই সাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধ বিরোধী গোষ্ঠী মুলত ভাস্কর্য বিরোধী নয় বরং জাতির জনক শেখ মুজিবুর রহমানকে ও মুক্তিযুদ্ধের চেতনাকে অস্বীকার করা হলো তাদের মূল উদ্দেশ্য। এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী যাতে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে না পারে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহবান জানান হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: