করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৫২৮ ◈ আজকে মৃত্যু : ১৭ ◈ মোট সুস্থ্য : ৪৭৭,৯৩৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে যুবলীগের বিক্ষোভ সমাবেশ

৩০ নভেম্বর ২০২০, ১১:৩২:৫৪

জালিস মাহমুদ, পিরোজপুর প্রতিনিধিঃ বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, ইতিহাসের মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে কটুক্তির প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে পিরোজপুর জেলা যুবলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়।

৩০ নভেম্বর (সোমবার) সকাল ১১টায় পিরোজপুর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব আখতারুজ্জামান ফুলু এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী,জেলা যুবলীগের সহ-সভাপতি জাহিদ হোসেন শেখ পিরু, কেন্দ্রীয় যুবলীগের সদস্য কামরুজ্জামান খান শামীম, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুমন খান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জান অনিক, বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের সাধারণ সম্পাদক রাসেল সিকদার, যুবলীগ নেতা জুয়েল সিকদার, শান্তনু সাহা, ওহিদ সিকদার, আরাফাত খান সহ জেলা, উপজেলা ও পৌর যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, উদ্দেশ্য প্রনোদিত ভাবে একদল কুচক্রী ও স্বার্থান্বেষী মহল বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে যাচ্ছে। এই প্রতিক্রিয়াশীল গোষ্ঠী বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতার আড়ালে মহান মুক্তিযুদ্ধ,স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করছে।

তারা আরও বলেন,পৃথিবীর অনেক মুসলিম প্রধান দেশ আছে যেখানে মহান ব্যক্তিদের ভাস্কর্য রয়েছে। ভাস্কর্য হলো কোনো বিখ্যাত ব্যক্তিবর্গের বা মনিষীদের অবদানের স্মৃতি স্মারক বহনকারী শ্রদ্ধার প্রতীক যার সাথে ধর্মীয় মূল্যবোধের কোনো সম্পৃক্ততা নেই। সমাবেশ থেকে কোন চিহ্নিত মৌলবাদী গোষ্ঠী যাতে ধর্মীয় অপব্যাখ্যা দিয়ে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে না পারে সে বিষয়ে নেতাকর্মীদের সতর্ক থাকার আহবান জানান হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: