fbpx
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বঙ্গোপসাগরে ফের লাইটার জাহাজডুবি

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৮:৪১

কয়েক ঘণ্টার ব্যবধানে বঙ্গোপসাগরে ফের লাইটার জাহাজডুবির ঘটনা ঘটেছে। এবার পটুয়াখালীর পায়রা বন্দরের রাবনাবাদ মোহনায় এমভি জুলফার নামের একটি লাইটার জাহাজ ডুবে গেছে।

কোস্টগার্ডের রাবনাবাদ কন্টিনজেন্ট জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে রাবনাবাদ মোহনার প্রথম বয়া থেকে প্রায় ১৫ কিলোমিটার দূরে গভীর বঙ্গোপসাগরে ওই লাইটারটি ডোবে। কোস্টগার্ডের একটি সূত্র জানিয়েছে, ঢেউয়ের তোড়ে তলা ফেটে লাইটারটি দুর্ঘটনার শিকার হয়। এর আগে শনিবার সকালে পতেঙ্গায় কয়লা বোঝাই লাইটার জাহাজডুবির ঘটনা ঘটে।

রাবনাবাদ কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মো. ওয়ালী উল্লাহ জানান, এমভি জুলফার কলকাতা থেকে চট্টগ্রাম যাচ্ছিল। এতে থাকা ১৪ জন লোকের সবাই বয়ার ওপরে আশ্রয় নিয়েছেন।

পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম বলেন, এই মুহূর্তে পায়রা বন্দরে পণ্য নিয়ে আসার কিংবা এখান থেকে যাওয়ার কোনো জাহাজ নেই। এটি অন্য কোনো পর্যায়ের জাহাজ হতে পারে। এ বিষয়ে কথা বলতে তিনি কোস্টগার্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করবেন বলে জানান।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান বলেন, তিনি খবরটি পেয়েছেন। কোস্টগার্ড সদস্যরা বড় জাহাজ নিয়ে উদ্ধার প্রক্রিয়ায় নেমেছেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: