করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৩,২০১ ◈ আজকে মৃত্যু : ৪৪ ◈ মোট সুস্থ্য : ৭৬,১৪৯

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত নিলুফার মঞ্জুর

২৬ মে ২০২০, ৯:১৮:০৪

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া শিক্ষাবিদ নিলুফার মঞ্জুরকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে তাকে দাফন করা হয়।

বেসরকারি সংস্থা আল-মারকাজুল ইসলামির সহায়তা তাঁর জানাজা ও দাফন সম্পন্ন হয়। সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামজা শহীদুল ইসলাম বলেন, সরকারি নিয়ম মেনে বনানী কবরস্থানে জানাজা শেষে নিলুফার মঞ্জুরের মরদেহ দাফন করা হয়। এ সময় তাঁর ছেলে সৈয়দ নাসিম মঞ্জুর উপস্থিত ছিলেন।

নিলুফার মঞ্জুর রাজধানীর সানবিমস স্কুলের অধ্যক্ষ ছিলেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মঙ্গলবার ভোরের দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

নিলুফার মঞ্জুর দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহীর স্ত্রী। অ্যাপেক্স গ্রুপের প্রতিষ্ঠাতা মঞ্জুর এলাহী নিজেও করোনায় আক্রান্ত। তিনি বাসায় চিকিৎসা নিচ্ছেন বলে পবিরার পক্ষ থেকে জানানো হয়েছে।

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এমসিসিআই) সভাপতি নিহাদ কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

১৯৭৪ সালে ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠান সানবিমস স্কুল প্রতিষ্ঠা করেন নিলুফার মঞ্জুর। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি স্কুলটির অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। সোশ্যাল মার্কেটিং কম্পানির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। তাঁর বাবা মফিজ আলী চৌধুরী ১৯৭২ সালের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারের মন্ত্রী ছিলেন। তথ্যঃ কালের কন্ঠ

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: