fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ — উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

২৩ সেপ্টেম্বর ২০১৯, ৯:০১:৪৩

চাঁদপুরের মতলব উত্তরে শ্বারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

চাঁদপুরের মতলব উত্তরে শ্বারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
তিনি বলেন, বাংলাদেশে একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। ফলে ‘হিন্দু সম্প্রদায়ের এ ধর্মীয় উৎসব ঘিরে নিরাপত্তার জন্য কয়েক স্তরে আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করবে। যাতে করে কেউ ধর্মীয় কাজে কোন বিঘœ না ঘটাতে পারে। সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যদিয়ে শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে দুর্গোৎসব উদযাপিত হবে বলে আশা ব্যক্ত করেন তিনি।
তিনি আরো বলেন, পূজার সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরা স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে। নির্বিঘেœ দুর্গোৎসব সম্পন্ন করার জন্য সকল ধরণের সহযোগিতা দেয়া হবে। উপজেলার ২৯টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।
আরো বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, শিক্ষানুরাগী গোলাম মোস্তফা, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, গজরা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান সরকার ওয়াদুদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অজিত বিশ্বাস, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল কুমার বাড়ৈ, সদস্য রাধেশ্যাম সাহা, জোতিষ কীর্তনীয়া, অমৃতলাল নাগ, বলরাম গোস্বামী, প্রভাত চন্দ্র ভৌমিক, অজিত কুমার বিশ্বাস প্রমুখ। সভায় হিন্দু সম্প্রদায়ের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে নুরুল আমিন রুহুল এমপি ও উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুসের পক্ষ ৫ হাজার টাকা, ২০ টা করে কাপড় দলীয় ভাবে প্রদান করা হবে। এছাড়া সরকারী ভাবে প্রতিটি মন্ডপের জন্য ৫০০ কেজি চাল বরাদ্দ করা হয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: