করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭৭,৯৩৫
প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল লেবানন শাখার কেন্দ্রীয় কমিটির ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন 

২৯ ডিসেম্বর ২০২০, ৪:০০:০৯
মো জুয়েল রানা লেবানন ঃ-লেবাননে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদল লেবানন শাখার কেন্দ্রীয় কমিটির ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে উদযাপন করেছে দলটির নেতৃবৃন্দ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।
করোনা ভাইরাস সংক্রমণের ফলে ছোট্ট পরিসরে রবিবার লেবানন বৈরুতে হামরা একটি হল রুমে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করা সহ জাতীয় সংগীত ও দলীয় সংগীত  পরিবেশন করা হয়।এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন লেবানন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আহাদ রহমান।
সংগঠনে সাংগঠনিক সম্পাদক কলি খান ও সহ সাংগঠনিক সম্পাদক তাছলিমা বেগমের  সঞ্চানালয় ও মহিলা দলের সভাপতি রিতা আক্তার রিতুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, লেবানন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবু। এতে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য ভাসানী মোল্লা, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইয়াকুব মোল্লা, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবদুল কাইয়ুম, মহিলা দলের সহসভাপতি মিনা বেগম, সহসভাপতি রিতা আক্তার রিনা, সহসভাপতি হাসিনা বেগম, সহসভাপতি রহিমা বেগম,  সাধারণ সম্পাদিকা রেহেনা পারভিন জান্নাত, সহ সাধারন সম্পাদিকা লতিফা বেগম, সহ সাধারন সম্পাদিকা রিতা আক্তার, অর্থ সম্পাদিকা আশা বেগম, সাবেক যুগ্ন আহবায়িকা রিমা আক্তার সহ আরও অনেকে।
এছাড়া অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন,লেবানন বিএনপির আল বুরুজ শাখার সভাপতি জাহিদ সরকার, সাধারণ কুরবান আলী, জুনি শাখার সভাপতি রাফি, মোকাল্লেছ শাখার সভাপতি সফিক, সাইদা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মো তুষার আহমেদ, হামরা বরধান শাখার সভাপতি নুরুল করিম, এন্টিলিয়াস শাখার সভাপতি মো পিন্টু,  সৈফাত শাখার সভাপতি এস কে শারফিন, আধভায়য়া শাখার সভাপতি ফারুক গাজী সহ লেবানন বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরাও এসময় বক্তব্য রাখেন।
সভায় প্রধান বক্তার বক্তব্য বলেন, করোনা মহামারী পরিস্থিতিতেও কেন্দ্রীয় কমিটির জাতীয় প্রোগ্রাম গুলোতে অংশ গ্রহনের মাধ্যমে প্রমান করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের নেত্রীরা তাদের  দলের প্রতি শ্রদ্ধা।করোনাকালীন সময়ে লকডাউনের মত বাধাও তাদেরকে আটকাতে পারেনি।শত বাধা উপেক্ষা করে দলের ডাকে সাড়া দিয়ে প্রত্যকটা জাতীয় প্রোগ্রামে অংশ গ্রহনই প্রমান করে তারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের অনুস্বরণ কারী।
তিনি আরও বলেন, করোনাকালীন সময়ে যে ভাবে কেন্দ্রীয় কমিটির পাশে দাঁড়িয়ে ছিল জাতীয়তাবাদী মহিলা দল। কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দদেরকও এভাবে দেখা মিলেনি। আমি আশা করছি বর্তমানে যেভাবে পাশে আছে কেন্দ্রীয় কমিটির ভবিষ্যতে মহিলা নেত্রীরা  ছায়া হয়ে পাশে থাকবে।
এসময়,মহিলা দলের নেত্রীরা দলের প্রতিষ্টাতা ও সাবেক সভাপতি মফিজুল ইসলাম বাবুকে ধন্যবাদ জানিয়ে তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেমন করে তৃণমূল নেতাকর্মীদের খোঁজ খবর নিতেন ও মূল্যায়ন করতেন ঠিক তদ্রূপ আমাদের সাবেক সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা মফিজুল ইসলাম বাবু তার নিজ অর্থায়নে ও প্রবাস জীবনের মূল্যবান সময় নষ্ট করে দলকে শক্তিশালী করার লক্ষ্যে গত বছর এদিনে লেবাননে আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা অবহেলিত জিয়ার আদর্শের নেত্রীদের কে নিয়ে গঠন করেন বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল লেবানন শাখা কেন্দ্রীয় কমিটি।
তারা বলেন, দীর্ঘ প্রবাস জীবনে লেবাননের এপ্রান্ত থেকে ও প্রান্তে আমরা ছুটে গিয়েছি দলের বিভিন্ন সভা সমাবেশে কিন্তু তেমন কোন মূল্যায়ন না পেলেও দলকে ভালবেসে থেমে থাকেনি। তারই ফলপ্রসু মফিজল ইসলাম বাবু সভাপতি থাকাকালীন আমাদেরকে সে মূল্যায়ন দিয়ে গঠন করেন মহিলা দল। আজকে আমরাও তাকে আশ্বস্ত করতে চাই কেন্দ্রীয় কমিটি সকল দিক নির্দেশনা আমরা অক্ষরে অক্ষরে পালন করবো।পাশাপাশি দলকে আরো শক্তিশালী করার লক্ষ্যে কাজ করবো ইনশাআল্লাহ।
সভায়,  সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনা এবং বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।পরিশেষে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানে সমাপ্তি করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: