করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭৭,৯৩৫
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

বাঙলা কলেজে শিক্ষা মন্ত্রী ও উপমন্ত্রী

১ ডিসেম্বর ২০২০, ৭:৪০:১২

মকিবুল মিয়া

আজ পহেলা ডিসেম্বর ২০২০ দুপুর ১২ঃ৩০ মিনিটে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাঙলা কলেজে বঙ্গবন্ধু’র ম্যুরাল উন্মোচন ,বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্ধোধন, বধ্যভূমীর স্মৃতিফলক উন্মোচন, জন্মশতবার্ষিকী স্মরণিকা ও বার্ষিক বর্ষপঞ্জী -২০২১ উন্মোচন করা হয়। সর্বশেষে কলেজ প্রাঙ্গনে বৃক্ষরোপন করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বঙ্গবন্ধু ম্যূরাল উন্মোচন করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডা.দিপু মনি এম.পি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , একই মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী জনাব মুহিবুল হাসান চৌধুরী(নওফেল) এম.পি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অধ্যপক মুনতাসীর মামুন,জনাব মোঃ আসলামুল হক, এমপি ঢাকা-১৪, প্রফেসর ড. সৈয়দ মোঃ গোলাম ফারুক, মহাপরিচালক, মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা।

প্রধান অতিথির বক্তব্যে ড.দিপু মনি বলেন, বাঙলা কলেজের প্রতিষ্ঠার ইতিহাস দেখে আমি অভিভূত। এই প্রতিষ্ঠানটির সাথে এত গুনি মানুষ জড়িত ছিল এটা আমি এরপূর্বে জানতাম না। বাঙলা কলেজের অধ্যক্ষকেও আমি ধন্যবাদ জানাই শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ সম্পর্কে জানাতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করায়।

শিক্ষা মন্ত্রী আরো বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দিকে আমরা যখন এগিয়ে যাচ্ছি তখন ৭১এর সেই পরাজিত শক্তির মাথা ব্যাথা শুরু হয়েছে। আমরা যখন দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছি তখন একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে ষড়যন্ত্র শুরু করেছে। আমরা বলে দিতে চাই, যারাই আমাদের এই অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর চেষ্টা করবে তাদের কোন ছাড় দেওয়া হবে না।

এছাড়াও বাঙলা কলেজের নব-নির্মিত শেখ কামাল ছাত্রাবাসের কাজ বন্ধ রয়েছে। এই প্রসঙ্গে মন্ত্রী দ্রুতর সময়ে নির্মাণ কাজ সম্পূর্ণ করার নির্দেশ দেন সংশ্লিষ্ট চীপ ইঞ্জিনিয়ারকে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, প্রফেসর ড. ফেরদৌসী খান, অধ্যক্ষ,সরকারি বাঙলা কলেজ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: