করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪০৭ ◈ আজকে মৃত্যু : ৫ ◈ মোট সুস্থ্য : ৪৯৬,১০৭
প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির (বিসিডিএস) নতুন কমিটি ঘোষণা

২১ জানুয়ারি ২০২১, ৯:১৬:০১

মকিবুল মিয়া সরকারি বাঙলা কলেজ (ঢাকা)

আজ বৃহস্পতিবার (২১/১/২০২১) ঘোষণা করা হয় “বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটি(বিসিডিএস) ” এর (২০২১-২২) কার্যনির্বাহী পরিষদের নতুন কমিটি। সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান স্বাক্ষরিত এই কমিটিতে সভাপতি নির্বাচিত হয়
সমাজকর্ম বিভাগের অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাফর ইকবাল ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয় উদ্বিত বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অাফরুজা অাক্তার অাভা।
এছাড়াও তিনজন সহ-সভাপতি, তিনজন যুগ্ন সাধারণ সম্পাদক, দুইজন সাংগঠনিক সম্পাদক, দশজন সম্পাদক এবং তিনজন কার্যনির্বাহী সদস্যসহ মোট তেইশ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

নব- নির্বাচিত সভাপতি জাফর ইকবাল বলেন, দীর্ঘদিনের অচলায়তন ভেঙে নতুন করে আমাদের দায়িত্ব দেওয়ায় আমি সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞ।বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.ফেরদৌসী খান ম্যাম, উপাধ্যক্ষ স্যার এবং বাঙলা কলেজ ডিবেটিং সোসাইটির পরিচালক প্রফেসর সায়মা ফিরোজ ম্যাম, উপ- পরিচালক শাহনাজ কাউসার পপী ম্যাম, শারমিন ম্যাম ও হোমায়রা ম্যামের প্রতি।

২০০১ সালে সর্বশেষ বিসিডিএস এর কমিটি হয়েছিল, তখন সেই কমিটির সভাপতি নির্বাচিত হয়েছিলেন জামাল ভাই, এরপর প্রায় বিশ বছর ধরে কমিটিহীন ছিল বাঙলা কলেজের সর্বপ্রাচিন এই সাংস্কৃতিক সংগঠনটি। এতদিন পরে কলেজ প্রশাসন অামাদের প্রতি অাস্থা রেখেছে, অবশ্যই এই দায়িত্ব পালনের স্নায়ু চাপটাও অনেক বেশি। যদিও গত প্রায় চার বছর ধরে অলিখিত দায়িত্ব ঘাড়ে নিয়ে বিসিডিএস কে নেতৃত্ব দিচ্ছিলাম।
আপনারা হয়ত যেনে থাকবেন ১৯৯৬ সালের ২৪ এপ্রিল তৎকালীন সময়ে ” বাঙলা কলেজ বিতর্ক পরিষদ ” নামে এই সংগঠনটির জন্ম হয়। তাই এই বছর ২৪ এপ্রিল পঁচিশ বছর পূর্তী হবে। সেই হিসেবে অাপাতত পঁচিশ বছর পূর্তীর রজত জয়ন্তী উৎযাপন উপলক্ষে ভাবছি।
ধন্যবাদ,
সকলেই অামাদের জন্য দোয়া করবেন, অামরা যেন অামাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারি।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: