করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৯৯৬ ◈ আজকে মৃত্যু : ৩৩ ◈ মোট সুস্থ্য : ১৫১,৯৭২
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

বালিশ কান্ডের পর এবার ব্যাগ কান্ড!

৯ জুলাই ২০২০, ১:৫৭:৫৪

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে তাড়াইল উপজেলার ধলা ইউনিয়নে এল জি এস পি প্রকল্পে পুকুর চুরির অভিযোগ পাওয়া গিয়েছে। এই প্রকল্পের আওতায় ৫০০ ব্যাগের দাম দেখানো হয়েছে ৩,০০,০০০//= তিন লক্ষ টাকা, এই হিসাবে প্রতি ব্যাগের দাম আসে ৬০০//= ছয় শত টাকা ব্যাগের বাজার মূল্য যাচাই করে দেখা যায় যে, প্রতি ব্যাগের পাইকারী মূল্য আনুমানিক ৩০০//= শত টাকা। ধলা ইউনিয়ন পরিষদের নিরাপত্তার জন্য গ্রিলের বাজেট ১,০০,০০০//= এক লক্ষ টাকা দেখানো হলেও যেই গ্রিল পরিষদের জন্য কেনা হয়েছে তার সর্বোচ্চ বাজার মূল্য আনুমানিক ২০/২৫ হাজার টাকা হবে। স্বাস্থ্য কেন্দ্রে বরাদ্দকৃত স্টিলের আলমারির আনুমানিক মূল্য দশ হাজার টাকা হলেও বরাদ্দে দেখানো হয়েছে বিশ হাজার টাকা। জানা যায় যে দোকানদারদের সাথে যোগসাজশের মাধ্যমে ক্রয় মূল্য বেশী দেখিয়ে বাউচার তৈরি করে, এভাবে প্রায় তিন লক্ষ টাকা এল জি এস পির আত্নসাত করা হয়েছে। তাছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নগদ টাকার বিনিময়ে টিউবওয়েল দেওয়ার কথা জানান।

এই বিষয়ে ধলা ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান মবিন জানান যে, আমার সকল মালামালের ভাউচার আছে। আমি পাচঁ শত ব্যাগ বিতরণ করেছি৷

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: