fbpx
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

বাল্যবিবাহ করানোর অপরাধে বরের পিতাকে ৭ দিনের কারাদ-দেশ

৪ জুন ২০১৮, ৯:৩৯:১৮

প্রতিকী ছবি


মো. দ্বীন ইসলাম ,মতলব উত্তর (চাঁদপুর)॥

বাল্যবিবাহ পড়ানোর অপরাধে বরের পিতা মোহাম্মদ হোসেনকে ভ্রাম্যমান আদালত ৭ দিনের বিনাশ্রম কারাদ-াদেশ প্রদান করেছেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আক্তার।
সোমবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বাল্যবিবাহ পড়ানোর কারণে এ সাজা প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় সূত্রে জানা যায়, কলাকান্দা ইউনিয়নের মিলারচর গ্রামের মোহাম্মদ হোসেনের ছেলে একই গ্রামের আবুল কালামের নাবালিকা মেয়েকে রোববার রাতে বিয়ে করে। এ ঘটনায় বরের পিতাকে আটক করা হয়।

মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেন, বাল্যবিবাহ থেকে উত্তোরনের জন্য সচেতনতা বৃদ্ধি ও নারীর ক্ষমতায়নের পাশাপাশি সরকার থেকে শুরু করে মসজিদের ইমাম পযর্šÍ সকলের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। অনেক বাবা-মা মেয়েকে বোঝা মনে করে। তাদেরকে সচেতন করতে হবে। বাংলাদেশে শৈশব থেকেই ছেলে-মেয়েদের মধ্যে অযাচিত দুরত্ব সৃষ্টির একটা প্রবণতা রয়েছে, যা তাদের বাল্যবিবাহের কুফল সম্পর্কে সচেতনতা বিকাশে বড় বাধা। তিনি আরও বলেন, বাল্যবিবাহ নিরোধ আইনের বিশেষ বিধান প্রসঙ্গে সভা-সেমিনার হলেও জোরালো কোনো কর্মসূচি দেখা যায়নি, যা অনেকের কাছে বিষ্ময়কর।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: