করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১৫,১০৭

বাড়ছে সংক্রমণ চট্টগ্রামে আরও ৯০ করোনা রোগী শনাক্ত

১২ অক্টোবর ২০২০, ৪:০৩:১০

চট্টগ্রাম ব্যুরো::
স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়গুলো শিথিল হওয়ায় চট্টগ্রামে করোনা পরিস্থিতি পাল্টে যেতে দেখা যাচ্ছে। চট্টগ্রামে আবার সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৯৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৯০ জন; এর মধ্যে ৮০ জন নগরীর ও ১০ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (১২ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৯ হাজার ৬৪৮ জনের মধ্যে ১৪ হাজার ২০৮ জন নগরীর ও ৫ হাজার ৪৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে চট্টগ্রামে মঙ্গলবার (৬ অক্টোবর) ৬৭ জন, বুধবার (৭ অক্টোবর) ৬৫ জন, বৃহস্পতিবার (৮ অক্টোবর) ৭৯ জন, শুক্রবার (৯ অক্টোবর) ১শ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত শনিবার (১০ অক্টোবর) কম নমুনা পরীক্ষায় ৪৪ জন শনাক্ত হয়। সর্বশেষ রোববার (১১ অক্টোবর) করোনা রোগী শনাক্ত হয়েছে ৯০ জন। এভাবে গত কয়েক দিন ধরে বাড়ছে করোনা আক্রান্ত রোগী।
অন্যদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯৮ জন; এর মধ্যে ২০৫ জন নগরীর ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, রোববার (১১ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা পাওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩১৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৩২ জনের নমুনার মধ্যে ৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা মিলেনি।

ইমপেরিয়াল হাসপাতালে ১০৪ জনের নমুনার মধ্যে ১৮ জনের, শেভরণে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। মা ও শিশু হাসপাতালে ২২ জনের নমুনার মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পাওয়া গেছে।

Attachments area

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: