শিরোনাম
◈ মাননীয় সংসদ সদস্য এস এম শাহজাদা (এমপি) মহোদয়ের পক্ষ থেকে শারদীয়ার শুভেচ্ছা জানিয়েছেন ৬‌ন‍ং ডাকুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ-প্রার্থী গাজী মোস্তফা কামাল ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম রবি ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চালুয়াহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি ইমরান খান পান্না ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শহীদুল ইসলাম মিলন ◈ শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মণিরামপুর উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আবুল ইসলাম
     করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১০,৫৩২
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপির ত্রাণ বিতরণের অনুষ্ঠানে সংঘর্ষ, আহত ১০

১৯ আগস্ট ২০২০, ৯:৫৩:৩২

কুড়িগ্রামে জেলা বিএনপির ত্রাণ বিতরণের অনুষ্ঠানে দলটির দুই পক্ষের সংঘর্ষে আজ বুধবার অন্তত ১০ জন আহত হয়েছেন। বিকেলে সদর উপজেলার ভেলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আসনে বসা নিয়ে বিরোধের জেরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদের পক্ষের মধ্যে ওই সংঘর্ষ ঘটে। এতে সাইফুর, সোহেলসহ কমপক্ষে ১০ জন আহত হন। আহত ব্যক্তিদের মধ্যে তাঁরা কুড়িগ্রাম জেনারেল হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসাকেন্দ্রে ভর্তি হন।

পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের সূত্রে জানা যায়, আজ বিকেলে ভেলাকোপা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বন্যাদুর্গত ব্যক্তিদের মধ্যে ত্রাণ বিতরণের আয়োজন করে জেলা বিএনপি। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুহুল কবির রিজভী। বিশেষ অতিথি ছিলেন দলটির রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক। অনুষ্ঠানে আসনে বসা নিয়ে সাইফুর ও সোহেলের পক্ষের নেতা-কর্মীদের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে দুই পক্ষের সংঘর্ষ বাধে। এতে সাইফুর, সোহেলসহ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আলম, যুবদলের সাধারণ সম্পাদক নাদিম আহমেদ, স্বেচ্ছাসেবক দলের আবু হানিফ বিপ্লব, ওয়াহেদ রানা, ছাত্রদলের সাধারণ সম্পাদক হিমেলসহ ১০ জন আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জানতে চাইলে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক বলেন, অনুষ্ঠানস্থলে আসনে বসাকে কেন্দ্র করে ঘটনাটি ঘটে। যাঁরা যুগ্ম মহাসচিবের উপস্থিতিতে বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন, তাঁদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রের কাছে দাবি জানানো হবে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমান বলেন, ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: