করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৪৭৬,৯৭৯
প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

বিএনপির রাজনীতি গভীর খাদের কিনারে

২৭ নভেম্বর ২০১৭, ৭:০৪:২৮

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণতন্ত্র নয়, বিএনপির রাজনীতি আজ গভীর খাদের কিনারায়। দলটি সবকিছুতে ব্যর্থ হয়ে এখন অস্ত্রের ভাষায় কথা বলছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মাঠের রাজনীতি ছেড়ে অস্ত্রের রাজনীতি শুরু করেছেন।

সোমবার (২৭ নভেম্বর) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে শহীদ ডা. মিলনের কবরের সামনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শহীদ ডা. মিলনের ২৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেত্রী বলেছেন, ৫ জানুয়ারি নাকি গণতন্ত্রের জন্য কলঙ্কের দিন। আমি বলতে চাই, বিএনপি সড়কে যে পেট্রলবোমার তাণ্ডব চালিয়েছে, চলন্ত গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে, সেগুলো কি তাদের জন্য জায়েজ হয়ে গেছে?

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি বা গণতন্ত্র নয়, বিএনপিই এখন গভীর খাদের কিনারে। বিএনপি যখন ক্ষমতায় ছিল আমরা দেখেছি কফিনের ভেতরে গণতন্ত্রের লাশ।

নব্বইয়ের স্বৈরাচারবিরোধী গণ-আন্দোলনে শহীদ মিলনের স্মৃতিচারণা করে সেতুমন্ত্রী বলেন, ডা. মিলন হচ্ছেন গণতন্ত্রের প্রতীক। দিন দিন গণতন্ত্রপ্রিয় জনগণের হৃদয়ে শ্রদ্ধার আসনে অধিষ্ঠিত হচ্ছেন তিনি।

বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, অধ্যাপক আ ফ ম রুহুল হক, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, শহীদ ডা. মিলনের মা সেলিনা আক্তার প্রমুখ।

উল্লেখ্য, ১৯৯০ সালের এই দিনে স্বৈরাচারবিরোধী আন্দোলনের উত্তাল সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় স্বৈরশাসকের লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের গুলিতে নিহত হন ডা. মিলন। তার প্রাণের বিনিময়ে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নতুন গতিবেগ সঞ্চার হয় এবং ছাত্র গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরশাসনের পতন ঘটে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: