করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

বিএম কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ করে

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩১:১২

মোঃ সোহাগ ইসলাম বরিশাল । ৪বছর মেয়াদী অনার্স কোর্সের ফাইনাল পরীক্ষার রুটিনের তারিখ পরিবর্তনের দাবিতে তৃতীয় দিনের মতো বরিশালে মিছিল ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকালে বিএম কলেজ ক্যাম্পাসের জিরো পয়েন্ট থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা।

যা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে কলেজের প্রশাসন বিভাগের সামনে রাস্তায় গিয়ে জড়ো হয়। পরে সেখানে রাস্তায় বসে পরে শিক্ষার্থীরা তাদের পরীক্ষার রুটিন পরিবর্তন করার দাবি জানিয়ে শ্লোগান দিতে থাকে। এতে করে সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরবর্তীতে কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান শিকদার, উপাধাক্ষ্য ড. গোলাম কিবরিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক আল আমিন সরোয়ারসহ প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিত করে শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, পরীক্ষার তারিখ সংশোধন করে ২৭তারিখের পরীক্ষা মাত্র দুই দিন পিছিয়ে দেয়া হয়েছে। কিন্তু তারা আন্দোলন করতে গিয়ে তাদের ৩/৪দিন পড়াশুনা করতে পারে নি। অতএব এই সংশোধন তারা মানে না। তাদের দাবী পরীক্ষা পিছিয়ে ২৯তারিখ নয়; অন্তত ১৫দিন পিছিয়ে দেয়া হক।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: