প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বিদায় বেলায় হজক্যাম্পে কান্নার রোল

২৩ জুলাই ২০১৮, ১:০৭:০৫

ফাইল ছবি


মোঃ রুবেল আকন্দ:-
ময়মনসিংহ ত্রিশাল উপজেলা ধানীখোলা ইউনিয়ন থেকে হজ পালনের উদ্দেশে রওনা ৮ জন হজ যাত্রী। মা বাবা সবাই দোয়া করবেন। যেন আল্লাহকে খুশি করে ফিরে আসতে পারি। আল্লাহ্‌র কাছে কান্নাকাটি করবে।আল্লাহ্‌র যেন আমাদের কবুল করেন।

এভাবেই মেয়েকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন হজযাত্রী আলী নেকবর সরকার, নজরুল ইসলাম, জহুউদ্দি হাজী, হাসেন ব্যাংকার, সামসুল হক, পল্লক, জসীমউদ্দীন সরকার ও তার সহধর্মিনী রিনা খাতুন। গত রবিবার রাত ২টায় সৌদি আরবের উদ্দেশে উড়াল দেবেন। হাজীদের কান্নায় বন্ধুরা ও কান্নায় ভেঙে পড়েন। একে একে সবাইকে বুকে জড়িয়ে কান্নাকাটি করতে থাকে। পরিবারের সবাইকে উদ্দেশ্য করে বলেন আল্লাহ্‌র ঘর তাওয়াফ করতে যাচ্ছি। শুধু বন্ধুরা নয়, এ রকম অনেক হজযাত্রীই কান্না করতে করতে বিদায় নেন। রাতে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে অন্য হজযাত্রীদের সঙ্গে যাচ্ছেন। পরিবারের বাইরে অনেকটা সময় থাকতে হবে।

সরেজমিন ঘুরে দেখা যায়, পুরো হজক্যাম্প পরিণত হয়েছে স্বজনকেন্দ্র। হজযাত্রীর জন্য অনেকে বাড়ি থেকে রান্না করে এনেছেন। কাপড় দিয়েছেন। সুন্দর করে ব্যাগ গুছিয়ে দিতেও দেখা গেছে কাউকে কাউকে। সবারই একটাই আশা, হজব্রত যেন কবুল হয়। সুস্থ ও স্বাভাবিকভাবে হজ প্রক্রিয়া সম্পন্ন করে যেন ফিরে আসেন স্বজনেরা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: