fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

বীরগঞ্জে এস এ বি ডি এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি অনুষ্ঠিত

১৮ আগস্ট ২০১৯, ১১:০৩:৩০

প্রদীপ রায় জিতু, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ২ নং পলাশবাড়ী ইউনিয়নের বি.কে. উচ্চ বিদ্যালয়ে এস এ বি ডি এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত চিকিৎসা সেবা কর্মসূচিতে অত্র অঞ্চলের ২৪০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয় । এতে চিকিৎসা প্রদান করেন ডা.মাসুদ মাহমুদ, ডা.মো মিনহাজ উল ইয়াজদানী ও ডা.অপু রায় সহ মেডিকেল স্টুডেন্ট আসিফ মর্তুজা শুভ, আল আমিন, আল ইমরান সরকার। সকাল ১০ টায় এস এ বিডির উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক মোঃ রেজওয়ানুল ইসলাম উক্ত কর্মসূচির শুভ সূচনা করেন।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন পলাশবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েলুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা ও এস এ বি ডি’র উদ্দোক্তা মাহমুদুল হাসান, আফতাবউদ্দিন আহম্মেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ শাহাদাত হোসেন এবং প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান। উক্ত কর্মসূচিতে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ধারণ, ডায়াবেটিস পরীক্ষা ও রক্তচাপ পরীক্ষা সহ বিভিন্ন পরীক্ষা করা হয় এবং বিনামুল্যে ঔষুধ প্রদান করা হয়।

এছাড়াও পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষের ভূমিকা এবং উপস্থিত সকলকে গাছ লাগানোর জন্য উদ্ভুদ্ধ করা হয়। উক্ত কর্মসূচিতে সেচ্ছাসেবক হিসেবে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
ক্যাম্প শেষে এস এ বি ডি’র সভাপতি মেহেদি হাসান সুজনের সভাপতিত্বে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: