প্রদ্বীপ রায়

বীরগঞ্জ ( দিনাজপুর )

বীরগঞ্জে বিশ্ব এইড্স দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

১ ডিসেম্বর ২০১৮, ৬:০৬:২৫


প্রদীপ রায়,দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের বীরগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজনে এবং বাংলাদেশ ইয়ূথ ফার্স্ট কন্সার্ন্স বীরগঞ্জ অফিসের সহযোগীতায় বিশ্ব এইড্স দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

উক্ত র‌্যালি ও আলোচনাসভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীবৃন্দ এবং বি,ওয়াই.এফ.সির ভলান্টিয়ারবৃন্দ ও কর্মীবৃন্দ। আলোচনা সভায় বি.ওয়াই.এফ.সির পক্ষে প্রেগ্রাম ম্যানেজার বলেন-এইড্স একটি ভয়াবহ ব্যাধি,এই রোগটি মূলত ছড়ায় অনিরাপদভাবে রক্ত আদান প্রদান এর মাধ্যমে এবং এইড্স রোগ সম্পর্কে সঠিক তথ্য না জানলে,তাই এই রোগ সম্পর্কে আমাদের নিজেদের সচেতন হতে হবে এবং অন্যদের জানাতে হবে। সেই সাথে তিনি মাদক থেকে সকলকে দুরে থাকার জন্য অনুরোধ করেন।

স্বাস্থ্য কমপ্লেক্স এর রেসিডেন্সিয়াল মেডিক্যাল অফিসার বলেন- এইড্স একটি ভয়ংকর ব্যাধি, এ থেকে সুস্থ্য হবার জন্য এখন পর্যন্ত কোন ঔষুধ বের হয়নি যদিও ঔষুধের মাধ্যমে দুই,দিন বছর পর্যন্ত সুস্থ থাকা যায় কিন্তু এই রোগ থেকে মুক্ত হবার কোন উপায় নাই। তাই এইড্স রোগ সম্পর্কে আমরা যতবেশি জানবো এবং তথ্য প্রচার করব ততবেশি এই রোগকে প্রতিরোধ করা যাবে। তিনি সকলকে নিরাপদভাবে রক্ত আদান-প্রদানের জন্য অনুরোধ করেন।

অবশেষে আর কোন আলোচনার বিষয় না থাকায় সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: