রবিবার ২৯ মার্চ, ২০২০

বুয়েটে এক নারী পজিটিভ, ‘লাল ভবন’ লকডাউন

২৬ মার্চ, ২০২০ ৫:৫২:২০

বুয়েটের শিক্ষকদের কোয়ার্টার থেকে করোনাভাইরাসে আক্রান্ত এক নারী রোগীকে শনাক্ত করা হয়েছে। লক্ষণ দেখে আইইডিসিআর এ পরীক্ষার পর ফলাফল পজিটিভ আশায় ‘লাল ভবন’ নামে পুরো ভবনটি লকডাউন করেছে বুয়েট প্রশাসন।

বুধবার বিকেলে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মওদুদ হাওলাদার জানিয়েছিলেন দুজন শনাক্ত হয়েছে। তবে পরবর্তীতে রাতে নিজেই সংশোধিত তথ্য দিয়ে জানান, ‘একটু ভুল হয়েছে। একজন শনাক্ত হয়েছে। বাকি দুজন নেগেটিভ এসেছে।’

এর পরিপ্রেক্ষিতে আগে দুজন রোগী শনাক্তের তথ্য সংশোধন করে একজনের কথা নিশ্চিত করছে ।
এদিকে, চকবাজার থানার এসআই বিপ্লব কুমার জানিয়েছেন, করোনা আক্রান্ত রোগী পাওয়া যাওয়ায় সোমবার (২৩ মার্চ) ভবনটি লকডাউন করা হয়েছে।

লকডাউনের বিষয়ে বুয়েটের ডিএসডব্লিউ এর পরিচালক মিজানুর রহমান বলেন, প্রথম একজন গত সোমবার শনাক্ত হয়। তখনই ভবনটি লকডাউন করা হয়। পরবর্তীতে আরও দুজনের টেস্ট করা হয়। তবে তাদের নেগেটিভ আসে।

আক্রান্ত ব্যক্তি হলেন, বুয়েটের একজন শিক্ষকের মা। তবে তার পরিচয় প্রকাশ করা হয়নি। সম্প্রতি চিকিৎসার জন্য মেয়ের সঙ্গে ভারতে গিয়েছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, সেখান থেকেই এ ভাইরাসে সংক্রমিত হয়ে এসেছেন ওই নারী।

মওদুদ হাওলাদার জানান, ভারত থেকে চিকিৎসা করে আসার পরে আক্রান্ত দুই জন নারায়ণগঞ্জে ছিলেন। সেখানে অসুস্থ হওয়ায় তাদের ঢাকায় নিয়ে আসা হয়। বিভিন্ন উপসর্গ দেখা দিলে এ দুজনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর। পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসায় শিক্ষকদের বাসভবন হিসেবে চিহ্নিত পুরো লাল ভবনটি লকডাউন করা হয়। ওই ভবনে অবস্থানকারী সবাইকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আক্রান্ত নারীর শারীরিক অবস্থা আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন মওদুদ হাওলাদার।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD