করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

বেসরকারি সমমনা প্রতিষ্ঠানের সাথে সনাক পটুয়াখালীর নেটওয়ার্কিং মিটিং সম্পন্ন

১৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪০:১১

“দুর্নীতির বিরুদ্ধে একসাথে”- এই শ্লোগানকে সামনে রেখে ১৮ ফেব্রুয়ারী ২০২০, মঙ্গলবার বিকাল ৩.৩০ মিনিটে সনাক এর স্থানীয় সবুৃজবাগস্থ কার্যালয়ে বিভিন্ন বেসরকারি সমমনা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক), পটুয়াখালী এর নেটওয়ার্কিং সভা অনুষ্ঠিত হয়েছে। সভার উদ্দেশ্য ছিল পারস্পারিক সমঝোতা ও যৌথ উদ্যোগের মাধ্যমে সনাক-টিআইবি’র এর দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে আরো বেগবান করা। সভায় উপস্থিত প্রতিনিধিগণ টিআইবি’র দুর্নীতিবিরোধী আন্দোলনকে নেটওয়ার্কের মাধ্যমে আরো শক্তিশালী করা ও এগিয়ে নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেন ।

এরিয়া ম্যানেজার শেখ. মোঃ ওবায়দুর রহমান এর সঞ্চালনায় সনাক এর সিএফজি বিষয়ক উপকমিটির আহবায়ক পীযূষ কান্তি হরির সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই এরিয়া ম্যানেজার শেখ. মোঃ ওবায়দুর রহমান টিআইবি’র বিভিন্ন কার্যক্রমের উপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপনা করেন। প্রেজেন্টেশনের মাধ্যমে জানানো হয় সনাক পটুয়াখালী শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার, জলবায়ু অর্থায়নে সুশাসনসহ বিভিন্ন সেবাখাত নিয়ে কাজ করার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টি ও তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করার জন্য বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সনাকের এ সকল কার্যক্রমে সরকারি প্রতিষ্ঠানসমূহের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানসমূহ কীভাবে সহযোগিতা করতে পারে এবং একই সাথে অন্যান্য প্রতিষ্ঠানের কার্যক্রমে সনাক কীভাবে সহযোগিতা করতে পারে সে সম্পর্কে আলোচনায় অংশগ্রহণ করেন সিডাব্লিউএফডি এর ফিল্ড ম্যানেজার মোঃ মনির হোসেন, কেয়ার এর প্রজেক্ট ম্যানেজার মোঃ আরিফ হোসেন, ব্লাস্ট এর ষ্টাফ লইয়ার দীপক চন্দ্র হাওলাদার,অণিবার্ন সমাজ উন্নয়ন সংস্থার সমন্বয়কারী মোঃ নজরুল ইসলাম, সুইস কন্ট্রাক এর প্রজেক্ট অফিসার মোঃ সাইফুল ইসলাম, কোস্ট ট্রাস্ট এর ডিস্ট্রিক টীম লিডার মোঃ নাজমুন সাকিব, পাশা’র ম্যানেজার সৈয়দ সালাহউদ্দিন বাবু, পটুয়াখালী মহিলা উন্নয়ন সমিতির পরিচালক সৈয়দ মোফাজ্জেল হোসেন, কোডকে এর ফোকাল পারসন আহমেদউন নবী, ব্র্যাক এর জেলা সমন্বয়কারী মো. নেফাজ উদ্দিন মো. আবু বকর সিদ্দিক, সুশীলন এর আস্থা প্রকল্পের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসিনা পারভীন, আর্দশ মহিলা সংস্থার পরিচালক আফরোজা আকবর, শুকতারার পরিচালক মাহফুজা ইসলাম, এসডিএর আইটি অফিসার মোর্শেদুজ্জামান সাজন। বক্তাগণ বলেন, পারস্পারিক সহযোগীতা ও সমন্বয়ের মাধ্যমে সকলেই একাত্ব হয়ে কাজ করলে উন্নয়ন অবধারিত এবং সামনের দিনগুলোতে এ লক্ষ্যে সকলে একযোগে কাজ করবেন। বক্তাগণ আরো বলেন ,সামনের দিনগুলোয় যৌথ কোন ধরনের কর্মসূচি আয়োজন করার সুযোগ থাকলে তা অবশ্যই যৌথভাবে সমন্বয় করে আয়োজন করা হবে।

সভায় সনাক এর ইয়েস দলনেতা এ.কে.এম সোলায়মান সহ টিআইবি’র অন্যান্য প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

গণমাধ্যম যোগাযোগ:
শেখ মোহাম্মদ ওবায়দুর রহমান
এরিয়া ম্যানেজার
টিআইবি, পটুয়াখালী

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: