শুক্রবার ২৯ মে, ২০২০

ভিসিকে ফের অফিসে ঢুকিয়ে তালা দিল শিক্ষার্থীরা

৮ অক্টোবর, ২০১৯ ৭:৫৬:৫৯

ঢাকা- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রায় ৫০ ঘণ্টা পর বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের সামনে এসেছেন উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। এসময় শিক্ষার্থীদের দাবি সরকারের উচ্চমহলের কাছে পৌছে দিছেন বলে দাবি করেন তিনি। এছাড়া শিক্ষার্থীদের দাবি শ্রীঘ্রেই পূরণ করারও আশ্বাস দেন।

কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের কথায় আশ্বাস্ত হতে পারেননি। তারা আবার উপাচার্য কার্যালয়ের ভিতরে ঢুকিয়ে গেইটে তালা ঝুলিয়ে দেয়। এসময় বিভিন্ন হলের প্রভোস্ট সহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে সন্ধ্যা সোয়া ছয়টার দিকে বুয়েটের উপাচার্য তার কার্যালয়ে মিটিং শেষে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন তখন তাকে তালা খুলে দেওয়া হয় কিন্তু শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ না করা এবং শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস উপাচার্যের উত্তরে শিক্ষার্থীরা পুনরায় উপযোগী তার বাসভবনে ঢুকিয়ে দেয় এবং পুনরায় তালা মেরে দেয় বর্তমান অবস্থা উপাচার্য তার কার্যালয়ে অবরুদ্ধ। তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিএইচডব্লিউ অধ্যাপক মিজানুর রহমানসহ কয়েকজন শিক্ষক উপাচার্যের সঙ্গে অবরুদ্ধ আছেন।

এ সময় শিক্ষার্থীরা তাদের দাবির বিষয়ে সিন্ধান্ত না দিয়ে ভিসিকে ক্যাম্পাস না ছাড়ার দাবি জানান। এ সময় তিনি বলেন, ‘আমি তো কোনো অন্যায় করিনি’। তখন শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ করে স্লোগান দেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD