প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরের ব্রাহ্মণচক সপ্রাবি সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

১৪ নভেম্বর ২০১৯, ১০:১৪:০০

মো. দ্বীন ইসলাম চাঁদপুর থেকে :
মতলব উত্তর উপজেলার ব্রাহ্মণচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিদায় অনুষ্ঠান উপলক্ষে আলোচনা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- দুর্গাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও সমাজ সেবক সুলতান মাহমুদ।

মতলব উত্তর উপজেলার ব্রাহ্মণচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির সমাপনী পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে অতিথিদের সম্মাননা প্রদান করা হয়।


তিনি বলেন, সরকারের নানা উদ্যোগের পরও প্রাথমিক শিক্ষার মান নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। মান উন্নত করতে হলে সবার আগে শিক্ষকদের সামর্থ্য, দক্ষতা ও আন্তরিকতা নিশ্চিত করতে হবে। বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির ভূমিকা নিশ্চিত করতে হবে। পাঠকে আনন্দময় করতে হলে ছাত্র-ছাত্রীর ঘাড় থেকে অতিরিক্ত বইয়ের বোঝা নামাতে হবে। এ ছাড়া শিক্ষক-অভিভাবক সম্পর্ক সুন্দর হতে হবে। শিক্ষার ভিত্তি হলো প্রাথমিক শিক্ষা, আর এ ভিত্তি মজবুত করতে শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের এক সাথে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে রাখেন- মতলব উত্তর প্রেসক্লাবের সাবে সভাপতি মাহবুব আলম লাভলু, ব্রাহ্মণচক ঈদগাঁ কমিটির সভাপতি তোফাজ্জল হোসেন প্রধান, কেন্দ্রীয় মসজিদের সভাপতি ইদ্র্রিস প্রধান, সমাজ সেবক ফজলুল হক মাষ্টার, শহীদ উল্লাহ মাষ্টার, ইউপি সচিব মোহাম্মদ মানিক মিয়া, ইউপি সদস্য দুলাল প্রধান, বিল্লাল হোসেন প্রধান, ইউসুফ আলী প্রধান।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- বিদ্যালয়ের সভাপতি শহিদুল ইসলাম খোকন ও পরিচালনা করেন- ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মেহেদী হাসান।
এ সময় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী, কমিটির সদস্য ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ ও শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: