করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরের ৮১নং সিপাই কান্দি সপ্রাবি স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

২৩ ফেব্রুয়ারি ২০২০, ৯:২৬:১১

মতলব উত্তর উপজেলার ১০নং পূর্ব ফতেপুর ইউনিয়নের ৪১নং সিপাই কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন রবিবার (২৩ ফেব্রুয়ারী) অনুষ্ঠিত হয়েছে। জাতীয় নির্বাচনের মতোই ব্যালট বাক্স, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট সহ সব ধরনের ব্যবস্থা ছিল ওই নির্বাচনে। সার্বিক সহযোগিতায় ছিলেন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।
৮১নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রদান শিক্ষিকা জোহরা আক্তার জানান, আমাদের বিদ্যালয়ে ৭টি পদের জন্য মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। বিদ্যালয়ের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণী ৬৬ জন শিক্ষার্থী তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে। এছাড়াও প্রিজাইডিং ও পোলিং অফিসার এবং সার্বিক নিরাপত্তার দায়িত্ব ছিল ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ভোট গণনা শেষে বিজয়ী ও পরাজিত উভয় প্রার্থীগণ একসঙ্গে বিদ্যালয়ের ও শিক্ষার উন্নয়নে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।
৪১নং সিপাই কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গোলাম নবী খোকন জানান, বিদ্যালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা এক বছরের জন্যে তাদের নেতা নির্বাচিত হবে। এ নির্বাচনের মাধ্যমে গণতন্তের চর্চা ও শিক্ষার্থীদের অধিকার বাস্তবায়ন ও আগামী দিনের উন্নত বাংলাদেশের নেতৃত্বে দেবে এ শিক্ষার্থীরা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: