করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ১৫৩,০৮৯
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

গুগল অ্যাপস লটারির মাধ্যমে ১ হাজার ১শ’ ৭৮ জনকে কৃষক নির্বাচন

মতলব উত্তরে আমন ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

১২ ডিসেম্বর ২০১৯, ৬:২৯:২১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় আমন ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার। বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্য গুদামে কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলায় আমন ধান সংগ্রহের লক্ষ্যে সরকারী ভাবে সরাসরি কৃষকের কাছে ধান ক্রয়ের সরকারী সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে মতলব উত্তর উপজেলা খাদ্য অধিদপ্তরের আয়োজনে কৃষি কার্ডভুক্ত কৃষকদের মাঝে থেকে ধান সংগ্রহের লক্ষ্যে গুগল অ্যাপস লটারির মাধ্যমে উপজেলার ১৪ ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০হাজার ৩’শত ২৪জন কৃষকের মধ্যে থেকে ১হাজার ১শ’ ৭৮ জনকে আমন ধান সংগ্রহের লক্ষ্যে বুধবার (১১ডিসেম্বর) সন্ধ্যায় কৃষক নির্বাচন করা হয়।
কৃষক নির্বাচন অনুষ্ঠানের উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার। উদ্বোধনকালে তিনি বলেন, কৃষকরা যেন প্রকৃত মূল্য পায় সেজন্য সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করছেন। এতে করে কৃষকরা তাদের ন্যায্য মূল্য পাবেন। কোন কৃষককে কম দামে হাট-বাজারে ধান বিক্রি করতে হবে না।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সহকারি কমিশনার (ভূমি) আনোয়ার হোসাইন পাটোয়ারী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আইউব আলী, সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, আমার বাড়ী আমার খামার প্রকল্প সমন্বয়কারী জাহাঙ্গীর আলম, একাডেমিক সুপার ভাইজার সাইফুল ইসলাম, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, উপজেলা কৃষকলীগের ভারপ্রাপ্ত সভাপতি খুরশীদ আলম, সাধারণ সম্পাদক জিএম ফারুক, সহকারী খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আশিষ কুমার সিংহ, উপজেলা কৃষকলীগের সদস্য মোজাম্মেল হোসেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জানায়, চলতি মৌসুমে উপজেলার উপজেলার সকল ইউনিয়নে সরাসরি কৃষকের নিকট হতে ১হাজর ১শ’ ৭৮ টন ধান ক্রয় করা হবে। ১ম পর্যায় ধান ক্রয়ের জন্য গুগল অ্যাপস লাটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকদের থেকে ধান সংগ্রহ করার লক্ষে ক্রয় অভিযান শুরু করা হয়েছে। প্রতি কৃষক ১ হাজার কেজি পর্যন্ত ধান দিতে পারবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: