fbpx
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মতলব উত্তরে উপজেলা চেয়ারম্যান পদে আলোচনার শীর্ষে গাজী মুক্তার

৫ ফেব্রুয়ারি ২০১৯, ১:৫০:৪৭

চাঁদপুর প্রতিনিধি ॥
একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই শুরু হয়ে গেছে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে মতলব উত্তর উপজেলা রাজনৈতিক অঙ্গন শুরু হয়ে গ্রাম থেকে শহরে সর্বত্রই গাজী পরিবারের একটি নাম গাজী মুক্তার হোসেনকে নিয়ে বইছে ব্যাপক আলোচনার ঝড়। আওয়ামীলীগের প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব ও এ উপজেলায় মানুষের আকাশ চুম্বী ভালোবাসর অধিকারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. রুহুল আমিনের সুযোগ্য ভাগিনা জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সে।
এরই মধ্যে উপজেলা নির্বাচন সামনে রেখে কে কোন দল থেকে পাচ্ছেন মনোনয়ন। বিশেষ করে বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ থেকে কে হচ্ছেন দলীয় প্রার্থী এ নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নানান জল্পনা কল্পনা। সেই সাথে চলছে রাজনৈতিক মহলে নানা হিসাব নিকাশ।
নির্বাচন কমিশন ২ ফেব্রয়ারি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেন। ২য় দফায় এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নিয়ে নবীন ও প্রবীণ সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছে নিজেদের প্রচার প্রচারণা। এ সকল সম্ভাব্য প্রার্থীদের সমর্থকেরা ফেসবুক’সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে। এছাড়া উপজেলার বিভিন্ন হাট, বাজার ও গুরুত্বপূর্ণ স্থান পোষ্টার, ব্যানার ও ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে।
উপজেলা চেয়ারম্যান হিসেবে আলোচনায় বিভিন্ন জনের নাম আসলেও আলোচনার কেন্দ্র হিসেবে তৃণমূল পর্যায়ে সবার শীর্ষে রয়েছে গাজী মুক্তার হোসেন।
তিনি ছাত্র জীবন থেকে ছাত্রলীগের সাথে জড়িত হয়ে জনপ্রিয়তা অর্জন করেন। পরে তিনি জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের সংসদ সদস্য আলহাজ¦ এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল এর একান্ত আস্থভাজন।
এ ছাড়াও তিনি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে দ্বায়িত্বপালন করায় চিন্তাশীল মানুষদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছেন ব্যাপক। তিনি আওয়ামীলীগের দুঃসময়ে বিএনপি জামায়াতের বিভিন্ন প্রকার হামলা ও নিপীড়নের স্বীকার হয়েছেন বারবার।
আওয়ামীলীগের রাজনীতিতে দীর্ঘদিনের পরীক্ষিত এ নেতাকেই আসন্ন নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ জনগণ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: