fbpx
প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

মতলব উত্তরে এইচএসসিতে পাশের হার ৯৪.৫৩% ও আলিমে ৯৮.৮০%

১৭ জুলাই ২০১৯, ১১:০০:২৪

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এইচএসসি ও আলিম পরীক্ষায় বিগত পরীক্ষার ফলাফলকে পিছনে ফেলে এবার সেরা সাফল্যে অর্জন করেছে। এইচএসসিতে পাশের হারে দেখিয়েছে চমক। এইচএসসি পরাীক্ষায় ১হাজার ৫’শত ৩৭জন পরীক্ষার্থী অংশগ্রহন করে, পাশ করেছে ১হাজার ৪’শত ৬৯জন। পাশের হার ৯৪.৫৩%, জিপিএ-৫ পেয়েছে ২জন। আলিম পরীক্ষায় ৯৭জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে, পাশ করেছে ৯৬ জন, পাশের হার ৯৮.৮০% জন।
এবার এইচএসসি পরীক্ষার ফলাফলে ছেংগারচর সরকারি বিশ্ব বিদ্যালয় কলেজে ৪’শ ৬০জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৪’শ ৫৫জন পাশের হার ৯৮.৯১%। জিপিএ-৫ পেয়েছে ১জন। নাউরী কলেজ থেকে ২’শ ৯জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২’শ ৮জন পাশের হার ৯৯.৫২%। সুজাতপুর কলেজ থেকে ১’শ ৫জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৯৬জন, পাশের হার ৯১.৪৩%, জিপিএ-৫ পেয়েছে ১জন, শরীফ উল্যাহ হাই স্কুল এন্ড কলেজ ৪০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৩৭জন, পাশের হার ৯৪.৮৭%। আলী আহম্মদ মিয়া বহুমুখী মহাবিদ্যালয় থেকে ৯৬জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৯০জন, পাশের হার ৯৩.৭৬%। মুন্সী আজিম উদ্দিন ডিগ্রী কলেজ থেকে ৯৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৭৭জন, পাশের হার ৮৩.৭০%। কালিপুর হাইস্কুল এন্ড কলেজ থেকে ১’শ ৭১জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১’শ ৪৯জন, পাশের হার ৮৭.১৩%। নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজ থেকে ২’শ ২১জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২’শ ১৮জন, পাশের হার ৯৮.৬৪%। লুধুয়া হাই স্কুল এন্ড কলেজ থেকে ১’শ ১৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১’শ ১১জন, পাশের হার ৯৭.৩৭%। জীবগাঁও জে.হক উচ্চ বিদ্যালয় কলেজ থেকে ২৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২৮জন, পাশের হার ১০০%।
আলিম পরীক্ষায় ফরাজীকান্দি আল ওয়াসিয়া কামিল মাদ্রাসা থেকে ২৬জন অংশগ্রহণ করে পাশ করেছে ২৬জন, পাশের হার ১০০%। নেদায়ে ইসলাম মহিলা মাদ্রাসা থেকে ১৪জন অংশগ্রহণ করে পাশ করেছে ১৪ জন, পাশের হার ১০০%। হাশিমপুর আলীম মাদ্রাসা থেকে মোট ১৪ জন অংশগ্রহণ করে পাশ করেছে ১৪জন, পাশের হার ১০০%। বদরপুর আদমিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১৭জন অংশগ্রহণ করে পাশ করেছে ১৭জন, পাশের হার ১০০%। সাড়ে পাঁচআনী হোসাইনিয়া ফাজিল মাদ্রাসা থেকে ১২জন অংশগ্রহণ করে পাশ করেছে ১২জন,পাশের হার ১০০%। লবাইরকান্দি আলআমিন আলীম মাদ্রাসা থেকে ১৪ জন অংশগ্রহণ করে পাশ করেছে ১৩জন,পাশের হার ৯২.৮৫%।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: