করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৩৫ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১৩,৩২৫
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরে করোনা সংকটে কর্মহীন হতদরিদ্রদের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিলেন ইউএনও

২৮ মার্চ ২০২০, ৪:৩৪:২৫

চাঁদপুরের মতলব উত্তরে করোনা সংকটে কর্মহীন হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ইউএনও এ এম জহিরুল হায়াত। সংকট মোকাবেলায় ঘরে থাকতে গিয়ে কর্মহীন দিন মজুর। পরিবার পরিজন নিয়ে নিজ এলাকার দুর্দশাগ্রস্ত এ সব মানুষের পাশে দাঁড়িয়েছেন মতলব উত্তর উপজেলা প্রশাসন।
শনিবার (২৮ মার্চ) সকালে উপজেলা ফতেপুর পশ্চিম ইউনিয়নের গোয়ালভওরে এ খাদ্য সামগ্রী তাদের হাতে তুলে দেয়া হয়। খাদ্য সামগ্রী হাতে পেয়ে মহা খুশি গোয়ালভওর গ্রামের বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি ইউসুফ, দেলোয়ার হোসেন। খাদ্য সামগ্রীর মধ্যে থাকছে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ১লিটার তেল, ২কেজি চিড়া, কেজি চিনি, কেজি লবন ও ১প্যাকেট নুডুলস।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব, সিএ আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।
খাদ্য সামগ্রী বিতরণকালে ইউএন এ এম জহিরুল হায়াত বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ইতোমধ্যে গণপরিবহন চলাচল, মার্কেট ও দোকানপাট, শিল্প কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া লোকজনদের বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশনা রয়েছে। ফলে অনেক খেটে খাওয়া মানুষ বিশেষ করে একেবারে হতদরিদ্র, নিম্নবিত্ত তারা যেন খাদ্যে কষ্টে না ভুগে সেজন্যই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে আরো বিতরণ করা হবে। যারাই এ ধরনের খাদ্য কষ্টে ভুগবে তাদের পাশেই মতলব উত্তর উপজেলা প্রশাসন সাধ্যমত দাঁড়ানোর চেষ্টা করবো।’
তিনি আরো বলেন, ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে দেওয়া ভাষণে দেশবাসীকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন। দেশে প্রচুর খাদ্য মজুদ রয়েছে জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে কেউ না খেয়ে থাকবে না এটাই আমার বিশ্বাস। যেহেতু দেশের স্বার্থে, ভাইরাস যাতে না ছড়ায় সেজন্য সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছে সেহেতু অসহায়, গরীব, হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো আমাদের একান্ত কাম্য।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: