fbpx
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

মতলব উত্তরে জাতীয় যুব দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

১ নভেম্বর ২০১৯, ১১:০৪:২৫

‘দক্ষ যুবক গড়ছে দেশ-বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে জাতীয় যুব দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার সকালে উপজেলা পরিষদ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয় গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বটছায়ায় এসে শেষ হয়।
যুব উন্নয়ন কর্মকর্তা তারিক মাহমুদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসাইন পাটোয়ারী। সভায় বক্তব্য রাখেন- উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, একাডেমিক সুপারভাইজার সাইফুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তর এর সুপারভাইজার মেজবাহ উদ্দিন।
উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আনোয়ার হোসাইন পাটোয়ারী বলেন, দেশে বর্তমানে কর্মক্ষম জনগোষ্ঠীর সংখ্যা বেশি। এ বিশাল জনগোষ্ঠীকে সঠিক ভাবে কাজে লাগাতে পারলে ২০৪১ সালের আগেই উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব। ২০৩০ সালের মধ্যে প্রায় ৩ কোটি বেকার যুবকের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে সরকার।
তিনি বলেন, কর্মসংস্থানের লক্ষ্যে সারা দেশে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি চালু করা হবে। বেকার যুবকদের উদ্বুদ্ধকরণ, প্রশিক্ষণ, ঋণ প্রদান ও আত্মনির্ভরশীল হিসেবে তৈরি করতে প্রতিটি উপজেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, তরুণদের মাদক থেকে মুক্ত রাখতে ও সুস্থ বিনোদনের জন্য দেশের প্রতিটি উপজেলায় যুব বিনোদন কেন্দ্র গড়ে তোলা হবে। তরুণদের সঙ্গে সম্পর্কিত বিভিন্ন বিষয়ে গবেষণা করার জন্য গঠন করা হবে যুব গবেষণা কেন্দ্র।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: