করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৪৭০ ◈ আজকে মৃত্যু : ১১ ◈ মোট সুস্থ্য : ৪৯৫,৪৯৮
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

৬১ টি প্রকল্পের জন্য ৩ হাজার ৮’শ ৩৯ জন শ্রমিক নিয়োগ

মতলব উত্তরে দ্রুত গতিতে এগিয়ে চলছে ইজিপিপি প্রকল্পের কাজ

১৯ জানুয়ারি ২০২১, ৭:২১:০৮

মতলব উত্তরে দ্রুত গতিতে এগিয়ে চলছে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্প ২০২০-২১ অর্থবছরের ১ম পর্যায়ের কাজ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানাযায়, ১৪টি ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি কাজে সর্বোমোট ৩ হাজার ৮’শ ৩৯ জন শ্রমিক নিয়োগ করা হয়েছে। এসব শ্রমিকের মাধ্যমে উপজেলার ১৪ ইউনিয়নের ৬১ টি প্রকল্প বাস্তবায়ন করা হবে। এতে একজন শ্রমিক প্রত্যেকদিন কাজের বিনিময়ে ২’শ টাকা করে মজুরি পাবেন।
মতলব উত্তর উপজেলার ১৪ টি ইউনিয়নের প্রত্যেক চেয়ারম্যানকে সুষ্ঠভাবে কাজ সম্পন্ন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরঙ্গজেব নির্দেশনা প্রদান করেছেন।

এছাড়াও প্রতিনিয়ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আওরঙ্গজেব বিভিন্ন ইউনিয়নে নিয়ম মাফিক কাজ হচ্ছে কিনা তা তদারকি করার জন্য সার্বক্ষনিক মনিটরিং করছেন।
অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) প্রকল্পের কাজের ব্যাপারে জহিরাবাদ ইউপি চেয়ারম্যান গাজী মো. সেলিম মিয়া বলেন, ইউএনও ও পিআইও স্যার আমাদেরকে সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সার্বিক নির্দেশনা প্রদান করেছেন। সে অনুয়ায়ী আমার ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) ১ম পর্যায়ের কাজ সুষ্ঠভাবে করার চেষ্টা করছি। যে কাজ করবে সে টাকা পাবে, কাজ নাই টাকাও নাই। কাজের মুজুরী প্রদানের ক্ষেত্রে কোন স্বজনপ্রীতি করার সুযোগ নেই।

এব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আওরঙ্গজেব বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে এসব কাজে সার্বক্ষনিক নজরদারি অব্যাহত রেখেছি।

ইউএনও স্নেহাশীষ দাশ বলেন, সকলের সার্বিক সহযোগিতায়ই ৪০ দিনের কাজ শতভাগ বাস্তবায়ন করা সম্ভব। এসব রাস্তায় দীর্ঘদিন থেকে কোন ধরনের মাটি ভরাট হয়নি। তাই এসব প্রকল্প বাস্তবায়িত হলে ইউনিয়নবাসীর দীর্ঘদিনের দূূর্ভোগ অনেকাংশ লাঘব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: