প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

মতলব উত্তরে নাউরী আদর্শ ডিগ্রি কলেজের একাডেমিক ভবন ভিত্তিপ্রস্তর উন্মোচন

১৬ ফেব্রুয়ারি ২০১৯, ৮:২১:৫৯

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) থেকে :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্র্রি কলেজের ৪তলা বিশিষ্ট ১তলা নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উন্মোচন করা হয়েছে। শনিবার দুপুরে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল প্রধান অতিথি হিসেবে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এরপর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন তিনি।

বক্তব্যে নাউরী আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সভাপতি নুরুল আমিন রুহুল এমপি বলেন, তথ্য প্রযুক্তির মাধ্যমে দেশ আজ অনেক এগিয়ে। এটা সম্ভব হয়েছে শুধুমাত্র আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলে। আমরা কখনো চিন্তাই করিনি মোবাইলে চেহারা দেখে কথা বলতে পারবো। বিজ্ঞান আজ এ সুফল দিয়েছে আমাদের।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকার শিক্ষা বান্ধব সরকার, আওয়ামী লীগ সরকার শ্রমিক বান্ধব সরকার, আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ আছে বলেই আজ সমৃদ্ধশালী বাংলাদেশ হয়েছে। প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যবই, উপবৃত্তি দিয়েছেন। শিক্ষার্থীদের বিনামূল্যে লেখাপড়া করার সুযোগ করে দিয়েছেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই কলেজ একটা না দুইটা না পাঁচটা ভবন হবে। ছাত্র ছাত্রদের আলাদা আলাদা ছাত্রাবাস হবে। তোমরা শুধু মন দিয়ে লেখাপড়া করে ভালো ফলাফল উপহার দিবা। আমি চাই তোমরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজের পিতা মাতা, দেশ, জাতি ও সমাজের জন্য কাজ কর।

আলোচনা সভায় নাউরী আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ হরেকৃষ্ণ তরফদারের সভাপতিত্বে ও প্রভাষক মেহেদী মাসুদের স ালনায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিন, নাউরী আদর্শ ডিগ্রি কলেজের গভর্নিং বডির সদস্য এসএম বিল্লাল হোসেন, জনতা ব্যাংকের জিএম মনিরুজ্জামান ঢালী, মতলব উত্তর থানার ওসি (তদন্ত) মো. মোরশেদুল আলম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান প্রধান, শাহবাগ থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং নাউরী আহম্মাদীয়া উবির সাবেক সভাপতি মো. আক্তার হোসেন।

আরো বক্তব্য রাখেন, ফতেপুর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, ওটারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোয়াজ্জেম হোসেন শামীম, নাওভাঙ্গা জয়পুর উবির প্রধান শিক্ষক খান মো. শাহজাহান, নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন, নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নুর জাহান বেগম, আওয়ামী লীগ নেতা মহসিন মিয়া প্রমুখ।

এ সময় নাউরী আদর্শ কলেজের সকল শিক্ষকবৃন্দ, দলীয় নেতাকর্মী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: