করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৩৫৬ ◈ আজকে মৃত্যু : ৩০ ◈ মোট সুস্থ্য : ১৩৭,৯০৫
প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই

মতলব উত্তরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ—– সাজেদুল হোসনে চৌধুরী দিপু

২৬ আগস্ট ২০১৮, ১০:১০:১৯

মতলব উত্তরের ছেংগারচর পৌরসভায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচে বিজয়ী দলের খেলোয়ারদের পুরস্কার প্রদান করেন কেন্দ্রীয় আ’লীগ নেতা ও বিশিষ্ট ক্রীড়া ব্যাক্তিত্ব সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর ॥

মতলব উত্তরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেলে ছেংগারচর সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত প্রীতি ফুটবল ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- কেন্দ্রীয় আ’লীগ নেতা ও বিশিষ্ট ক্রীড়া ব্যাক্তিত্ব সাজেদুল হোসেন চৌধুরী দিপু।
প্রধান অতিথি বলেন, মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। দেশের যুব সমাজকে ধ্বংস করতে সমাজে ইয়াবাসহ মাদকের বিস্তার হচ্ছে ভয়াবহভাবে। যুব সমাজ এই মাদকের মাধ্যমে নেশাগ্রস্থ হয়ে বিপথে পরিচালিত হচ্ছে। এমনকি উচ্চশিক্ষিত কিছু যুব সমাজও নেশার কবলে পড়ে পরিবারের স্বপ্নকে শেষ করে দিচ্ছে। সেই সাথে নতুন করে ধর্মের অপব্যাখায় দীক্ষিত হয়ে জঙ্গিবাদের মত ভয়াবহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে পড়ছে। এসব অপকর্ম থেকে দূরে রাখতে হলে যুব সমাজকে অবশ্যই সুস্থ মন ও শরীর গঠন করতে হবে। আর এই সুস্থ মন ও শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই। প্রতিটি পাড়ায় মহল্লায় যত বেশি খেলার আয়োজন হবে যুব সমাজ তত বেশি বিপথে যাওয়ার সুযোগ কম পাবে। তিনি অরো বলেন, শিশুদের সুন্দর ভবিষ্যতের জন্য খেলাধুলার প্রয়োজনীয়তা রয়েছে। আগামীতে এ ধরনের টুর্নামেন্ট আয়োজন করার মাধ্যমে শিশু-কিশোরদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ও পারদর্শী করে তুলতে হবে। নিয়মিত এ ধরনের টূর্ণামেন্ট আয়োজন করতে পারলে ভালো মানের খেলোয়াড় তৈরি করা সম্ভব। খেলাধুলায় নিয়ম-শৃঙ্খলা শেখায়, এ নিয়ম-শৃঙ্খলা ব্যক্তিগত জীবনে কাজে লাগালে সমাজে প্রতিষ্ঠিত হওয়া সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন। এসময় উপস্থিত ছিলেন- পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, প্যানেল মেয়র হাজী রুহুল আমিন মোল্লা, কাউন্সিলর বোরহান উদ্দিন প্রধান, শাহাদাত হোসেন ঢালী খোকন’সহ আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও ভ্রাতৃপতীম সংগঠনের নেতৃবৃন্দ। প্রীতি ফুটবল ম্যাচের আয়োজক ছিলেন ছেংগারচর সরকারী বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. আবুল কালাম ও পৌর ছাত্রলীগের সহ- সভাপতি খোরশেদ আলম অপু। ধারা ভাষ্যকার ছিলেন সাংবাদিক খান মো. কামাল।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: