প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরে ব্র্যাকের করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক কার্যক্রম

২৩ মার্চ ২০২০, ৭:৪৫:১৬

করোনা ভাইরাস প্রতিরোধে ব্র্যাকের মতলব উত্তর উপজেলাস্থ নিশ্চিন্তপুর শাখার উদ্যোগে সাড়ে ৩ হাজার গ্রাহকের মাঝে জনসচেতনাতামুলক বিভিন্ন কার্যক্রম অনুষ্ঠিত হয়। রবি ও সোমবার ২ দিন ব্যাপী উপজেলার নিশ্চিন্তপুরে ব্র্যাকের অফিসের আশেপাশের এলাকায় অনুষ্ঠিত এ কার্যক্রমে ব্র্যাকের কর্মকর্তা কর্মচারী ও গ্রাহকদের মধ্যে নেতৃত্বদানকারী পুরুষ মহিলারা অংশগ্রহন করে। কার্যক্রমের মধ্যে ছিলো আলোচনা, সচেতনাতামুলক লিফলেট বিতরন, প্লে কার্ড, ব্যানার, ফেস্টুন নিয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ ও সঠিক নিয়মে হাত ধোয়া কার্যক্রম হয়।

গ্রাহকদের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে আলোচনা করেন ব্র্যাকের নিশ্চিন্তপুর শাখা ব্যবস্থাপক হাবিবুর রহমান, সহকারী শাখা ব্যবস্থাপক জামিরুল ইসলাম, হিসাব রক্ষক আশুতোষ কুমার ঘোষ প্রমুখ।
এসময় বক্তরা বলেন, ইসলামী নিয়মনীতি মেনে চললে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া সম্ভব। যেমন মুসলমানরা দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজে অজুু করলে অনেক খানী সুফল পাওয়া যাবে। তাছাড়া বর্তমান সময়ের জন্য মানুষের ভীর এড়িয়ে চলা, কারো সাথে করোমর্ধণ না করা, ভ্রমন না করা, ২০ সেকেন্ড ধরে সাবান দিয়ে হাত ধোয়া, অপরিস্কার হাতে চোখ,নাখ ও মুখে হাত না দেওয়া, বেশি বেশি পানি পান করা, জরুরী প্রয়োজন ব্যতিত বাড়ি থেকে বের না হওয়া সহ এজাতীয় বিভিন্ন সর্তকতা ও করনীয় বিষয় আলোচনা করা হয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: