প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরে মুজিব জন্ম শতবার্ষিকী পালিত

১৭ মার্চ ২০২০, ১১:৫৬:৪০

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় নানা কর্মসুচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস এর নেতৃত্বে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের পক্ষ থেকে চেয়ারম্যান এমএ কুদ্দুস, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার, উপজেলা প্রশাসনের পক্ষে ইউএনও জহিরুল হায়াতসহ বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সমূহ, মতলব উত্তর থানা পুলিশের পক্ষ থেকে সহকারি পুলিশ সুপার (মতলব সার্কেল) আহসান হাবীব, ওসি মো. নাসির উদ্দিন মৃধা, পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহাজাহান কামাল, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মুক্তিযোদ্ধা-জনতা।
ইউএনও জহিরুল হায়াতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।
তিনি বলেছেন, দেশের সব শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠতে হবে। মুজিব আদর্শ ধারণ করে শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে উঠলে দেশ স্বাবলম্বী হবে। যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখেনি। মুক্তিযুদ্ধ করারও সুযোগ পায়নি। তাদের সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেওয়া অত্যন্ত জরুরি। যারা বঙ্গবন্ধুকে সামনে থেকে দেখেনি, তাদর সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়া আমাদের আয়োজনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ানম্যান মনজুর আহমদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের সহ সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, মহিলা আইস চেয়ারম্যান শাহিনা আক্তার, আ’লীগ নেতা আনিস হক, বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি মাহবুবুর রহমান সেলিম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, মেঘনা ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মো. আলাউদ্দিন, আ’লীগ নেতা আতিকুর রহমান, পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী, পৌর যুবলীগের ভরপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন ফরাজী, সাধারণ সম্পাদক জামান সরকার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব এ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আ. রব প্রধান, এ্যাাড. মহসীন মিয়া মানিক, জেলা ছাত্রলীগর সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু মোল্লা, জহিরুল ইসলাম চৌধুরী, আল আমিন’সহ আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ।
এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. আক্তার হোসেন খান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: