fbpx
শনিবার ২৪ আগস্ট, ২০১৯

মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

মতলব উত্তরে সরিষার মাঠ দিবস

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ৯:৩৮:৩৬
মতলব উত্তর উপজেলায় বাড়ি সরিষা-১৪ মাঠ দিবসে বক্তব্য রাখছেন উপজেলা কৃষি অফিসার মো. সালাউদ্দিন।


মো. দ্বীন ইসলাম :
মতলব উত্তর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে কৃষক মাঠ দিবস পালিত হয়েছে। বাংলাদেশ কৃষি মন্ত্রনালয়ের অর্থায়নে ২০১৮-১৯ অর্থ বছরের রাজস্ব খাতের আওতায় প্রযুক্তি প্রবর্তন ও সম্প্রসারনের মাঠ দিবস পালিত হয় । বারি সরিষা-১৪ চাষে কৃষকদের উদ্বুদ্ধকরণ ও বাম্পার ফলন পেতে রবিবার বিকাল ৪ টায় ব্রাম্মনচক চৌরাস্তা নজু মিয়ার মার্কেট সংলগ্ন মাঠে এই মাঠ দিবস করা হয়।

কৃষক নেতা মহীদ উল্লা ঢালী মঙ্গলের সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ সালাউদ্দিন মিয়াজীর পরিচালনায় মাঠ দিবসে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার সালাউদ্দিন, সহকারি কৃষি সম্প্রসারন কর্মকর্তা খোরশেদ আলম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আঃ রব, সালাউদ্দিন, শরীফ হোসেন, কৃষক সুলতান মাহমুদ মিয়া, হিল্লাল মিয়া, আলহাজ্ব অলি উল্লা প্রধান, ইউপি সদস্য দুলাল প্রধান প্রমূখ।

উপজেলা কৃষি অফিসার মোঃ সালাউদ্দিন বলেন, এ বছর স্থানীয় জাতের সরিষার তুলনায় বারি-১৪ জাতের সরিষা একই পদ্ধতিতে কম খরচে ও অল্প সময়ে ভাল উৎপাদন হয়েছে। সরিষা চাষ করলে কৃষকরা সময় সাশ্রয়ী ও আর্থিক লাভবান হবেন। কৃষকরা এ ধরনের ফসল চাষে অগ্রহী হবেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত:

সর্বশেষ

আমাদের ফেসবুক পাতা

আমাদের ইউটিউব চ্যানেল


প্রতিনিধি নিয়োগ

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
নির্বাহী সম্পাদক : বনি আমিন
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম
প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com

Developed by RL IT BD