করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৪২৩ ◈ আজকে মৃত্যু : ৩৫ ◈ মোট সুস্থ্য : ১২,১৬১
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরে ১১ সোনার দোকানে ডাকাতির সঙ্গে জড়িত ডাকাত আনোয়ার অস্ত্রসহ গ্রেফতার

২৪ ফেব্রুয়ারি ২০২০, ৭:৪১:০৭

মতলব উত্তর উপজেলার কালিপুর বাজার ও কালীর বাজারের ১১টি সোনার দোকানে ডাকাতির সঙ্গে জড়িত ডাকাত আনোয়ার হোসেনকে অস্ত্রসহ আটক করেছে সিআইডি।
রাজধানীতে আন্তঃজেলা ডাকাত দলের সশস্ত্র সদস্য আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে সিআইডি। শুক্রবার রাত দেড়টার দিকে রাজধানী থেকে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) অর্গানাইজড ক্রাইম ইউনিটের একটি টিম তাকে গ্রেফতার করে। শনিবার সিআইডির বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, রাজধানীতে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সশস্ত্র সদস্য আনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ১টি অত্যাধুনিক বিদেশি পিস্তল, ৫ রাউন্ড তাজা গুলি,এক লাখ টাকা, ডাকাতিকৃত স্বর্ণালংকার, ৪টি মোবাইল ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে।
ফারুক হোসেন বলেন, সাম্প্রতিক সময়ে সারাদেশে বিভিন্ন এলাকায় বড় বড় বাজারের সোনার দোকানে একই পদ্ধতিতে সশস্ত্র ডাকাতি হয়েছে। এ বিষয়ে চাঁদপুর জেলার মতলব উত্তর থানায় সোনা ডাকাতির বিষয়ে মামলা দায়ের করা হয়। মামলাটি সিআইডির কাছে তদন্তাধীন।
সিআইডির এ কর্মকর্তা বলেন, সিআইডির অর্গানাইজড ক্রাইমের সিরিয়াস ক্রাইম শাখা বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে সারাদেশে অভিযান চালিয়ে ডাকাত দলকে সনাক্ত করে। সিআইডি এবং স্থানীয় থানা পুলিশ এরইমধ্যেই ১৬ জন আন্তঃজেলা ডাকাত দলের সদস্যকে গ্রেফতার করা হয়েছে।
ডাকাতির ঘটনায় স্বর্ণালংকার ও নগদ অর্থ উদ্ধার করা হয়েছে। ডাকাতি কাজে ব্যবহৃত স্পিডবোট আটক করা হয়েছে। এদের মধ্যে ৮ জন ডাকাত স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলেও জানান তিনি।
মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা বলেন, কালিপুর বাজার ও কালির বাজারে ডাকাতির ঘটনাকে আইন-শৃঙ্খলা বাহিনী গুরুত্বের সাথে তদন্ত করছে। ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনতে কাজ করছে সিআইডি ও মতলব উত্তর থানা পুলিশ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: