মো. দ্বীন ইসলাম

মতলব উত্তর (চাঁদপুর)

২৬ টাকা দরে ধান কিনলেন ইউএনও শারমিন আক্তার

২২ মে ২০১৯, ১১:০০:৩১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সরকার নির্ধারিত মূল্য ১ হাজার ৪০ টাকায় প্রতি মন দরে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন- ইউএনও শারমিন আক্তার।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় সরকার নির্ধারিত মূল্য ১ হাজার ৪০ টাকায় প্রতি মন দরে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার (২২মে) দুপুরে উপজেলার খাদ্য গুদামে স্থানীয় প্রান্তিক চাষীদের নিকট থেকে ধান ক্রয় করে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন-ইউএনও শারমিন আক্তার।
উদ্বোধনকালে ইউএনও শারমিন আক্তার বলেন, কৃষকের উৎপাদিত পণ্য নিয়ে কেউ যেন ছিনিমিনি খেলতে না পারে সে বিষয়ে সকলে সতর্ক থাকতে হবে। কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন তথ্য-প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সে যেই হোক না কেন, ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাই কৃষকরা যাতে তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পান। কোনো অসাধু কৃষক যেন কারো মাধ্যমে ধান বিক্রি না করে সরাসরি খাদ্য গুদামে বিক্রি করে। এ জন্য সবার সহযোগীতা চান ইউএনও।
তিনি আরো বলেন, আমরা প্রান্তিক কৃষকদের কাছ থেকে ধান কেনার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আজ থেকে উপজেলার কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। আমরা কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ধান ২৬ টাকা এবং প্রতিমন ১ হাজার ৪০ টাকায় কিনছি। মতলব উত্তর উপজেলায় ২৫৯ মেট্রিক টন ধান কেনার টার্গেট নেয়া হয়েছে।
মতলব গুদামাগারের সংরক্ষণ কর্মকর্তা আশিষ কুমার সিংহ’সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ ও স্থানীয় কৃষক এ সময় উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: