করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তর উপজেলা প্রশাসনের বাজার মনিটরিং অব্যাহত: জরিমানা আদায়

১৭ মে ২০২০, ৮:০৩:১০

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পবিত্র মাহে রমজান ও চলমান করোনা ভাইরাসে প্রাদুর্ভাবের সময় নিত্যপ্রয়োাজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার ও সরবরাহ নিশ্চিতে এবং ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতাসহ সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কেনা কাটা করার জন্য সাহেব বাজার, টরকী বাজার, দাসের বাজার ও গজরা বাজার মনিটরিং করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত ।

রোববার (১৭ মে) সকালে উপজেলাধীন বিভিন্ন বাজার মনিটরিংকালে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালত ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজেস্ট্রিট এএম জহিরুল হায়াত।

মনিটরিংকালে উপজেলা নির্বাহী অফিসার এএম জহিরুল হায়াত বলেন, সরকারের পক্ষ থেকে ব্যবসায়ীদের এবং ভোক্তাদের সচেতন করছি। সরকারের যথেষ্ট পণ্য মজুদ রয়েছে, বাজারে কোনে পণ্যের সংকট নেই। ভোক্তাদের অনুরোধ করবো তারা যেন অতিরিক্ত পণ্য ক্রয় থেকে বিরত থাকেন। আপনারা এমন কিছু করবেন না যার কারণে পরবর্তীতে আপনাদের বিড়ম্বনায় পড়তে হয়। কেউ যদি অতিরিক্ত পণ্য মজুদ করে তাহলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।
ইউএনও করোনা ভাইরাসের কারণে জনসাধারণকে আতঙ্কিত না হয়ে জনসমাগম এড়িয়ে চলা, সব সময় হাত পরিষ্কার পরিছন্ন রাখা, গুজব না ছড়ানো ও গুজবে কান না দেওয়া, নিজে সচেতন থাকা এবং অন্যকে সচেতন থাকার জন্য উদ্বুদ্ধ করা, আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে উদ্বুদ্ধ করা এবং সংকটকালীন সময়ে জনসমাগম হয় এমন অনুষ্ঠান না করার আহবান জানান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: