করোনা লাইভ
আজকে আক্রান্ত : ২,৬৯৫ ◈ আজকে মৃত্যু : ৩৭ ◈ মোট সুস্থ্য : ১১,৫৯০
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মধুখালীতে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু, শতাধিক পরিবার লকডাউন

৬ এপ্রিল ২০২০, ৬:৩৫:২৯

সালেহীন সোয়াদ সাম্মী মধুখালী, ( ফরিদপুর) প্রতিনিধিঃ

সোমবার ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের করোনাসংক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা আইসোলেশন ওয়ার্ডে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়া এক বৃদ্ধ মারা গেছেন। সোমবার সকাল ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। চর মুরারদিয়া গ্রামের ওই বৃদ্ধের বাড়িসহ তার আত্মীয়-স্বজনের চারটি পরিবারকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ ছাড়া ওই গ্রামের শতাধিক পরিবারকে লক ডাউন করা হয়েছে।

মৃত ওই বৃদ্ধের নাম আবু শেখ (৭০)। তিনি মধুখালী উপজেলার জাঁহাপুর ইউনিয়নের চর মুরারদিয়া গ্রামের মৃত হাতেম শেখের ছেলে। তিনি চার ছেলে ও দুই মেয়ের বাবা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর রহমান জানান, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ২ এপ্রিল আবু শেখকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাকে প্রথমে মেডিসিন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় তাকে গত রোববার সকালে তাকে হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে স্থনান্তর করা হয়।
তিনি বলেন, ওই বৃদ্ধ সোমবার সকাল ৯টার দিকে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
সাইফুর রহমান বলেন, গত রোববার আবু শেখের করোনা পরীক্ষার জন্য শরীরের বিভিন্ন নমুনা সংগ্রহ করে ঢাকার আইসিডিআর এ পাঠানো হয়। এখনো আমরা নিশ্চিত নই তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা।

ফরিদপুরের সিভিল সার্জন ছিদ্দীকুর রহমান বলেন, বৃদ্ধ আবু শেখ করোনাভাইরাসজনিত উপসর্গ নিয়ে মারা গেছেন। তিনি করোনাভাইরাসজনিত সমস্যায় ভুগছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যাবে ঢাকা থেকে এ-সংক্রান্ত প্রতিবেদন পাওয়ার পর।
ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ওই বৃদ্ধকে গত রোববার আইসোলেশন ওযয়ার্ডে আনার পরই মধুখালী উপজেলার জাঁহাপুর ইউনিয়নের চর মুরারদিয়া গ্রামের ওই বৃদ্ধের বাড়িসহ তার আত্মীয়-স্বজনের চারটি পরিবারকে হোম কোয়ারেন্টাইন করা হয়েছে। এ ছাড়া ওই গ্রামের শতাধিক পরিবারকে লক ডাউন করা হয়েছে।
মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, আবু শেখের দফান প্রশাসনের তত্ত্বাবধানে সম্পন্ন হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: