করোনা লাইভ
আজকে আক্রান্ত : ৬৯৭ ◈ আজকে মৃত্যু : ১৬ ◈ মোট সুস্থ্য : ৪৭৩,১৭৩
প্রচ্ছদ / সারাদেশ / বিস্তারিত

মধুখালীতে প্রথমবারের মত হচ্ছে ইভিএম’এ ভোট

২৯ নভেম্বর ২০২০, ৪:৩৩:১৮

সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ

ধাপে ধাপে পৌরসভা নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। প্রথম ধাপের সব পৌরসভা নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে অনুষ্ঠিত হবে। সে হিসেবে ফরিদপুরের মধুখালীতে প্রথম ধাপে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৯৯২ জন ভোটার ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগে নতুন অভিজ্ঞতা অর্জন করতে যাচ্ছেন। যা উপজেলায় প্রথম। অাগামী ১০ ডিসেম্বর এ ভোট গ্রহণ হবে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, নৌকা প্রতীকে মধুখালী উপজেলা আওয়ামী লীগের জৈষ্ঠ্য সহ সভাপতি খন্দকার মোরশেদ রহমান লিমন, ধানের শীষ প্রতীকে বিএনপি থেকে ধানের শীষ প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন পৌর বিএনপির সভাপতি শাহাবুদ্দিন আহমেদ সতেজ। এছারা কাউন্সিল পদে ৩০ জন ও মহিলা সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী লড়বেন।
ফরিদপুরের অতিরিক্ত অাঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও মধুখালী পৌরসভা সাধারণ নির্বাচনে রিটার্নিং অফিসার মোঃ এনামুল হক জানান, নির্বাচন কমিশনের সিদ্ধান্তে মধুখালীতে প্রথমবারের মত ইভিএম’র মাধ্যমে এই নির্বাচনে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। অাগামি ৪ ও ৫ ডিসেম্বর ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়াও ৭ ডিসেম্বর ওয়ার্ডের প্রতিটি কেন্দ্রে ক্যাম্পেইন করে ইভিএমে কিভাবে ভোট দিতে হয়, সে বিষয়ে ভোটারদের অনুশীলনমূলক প্রশিক্ষণ দেয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: