করোনা লাইভ
আজকে আক্রান্ত : ০ ◈ আজকে মৃত্যু : ০ ◈ মোট সুস্থ্য : ৩১৫,১০৭

মধুখালীতে রুপালী ইলিশ দাম কমে খুশি ক্রেতারা

২৪ সেপ্টেম্বর ২০২০, ৭:২২:২১

সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী, (ফরিদপুর) প্রতিনিধিঃ

ইলিশের ভরা মৌসুমে ফরিদপুরের মধুখালীতে ইলিশের অামদানী প্রচুর। দাম কম হওয়ায় ক্রেতারা মাছ কিনে খুশি। বাজার ব্যবসায়ী মোঃ ইউসুফ বিশ্বাস বাজারে বরিশাল ও চট্টগ্রামের মাছ রয়েছে। তবে মধুখালীতে বরিশালের মাছের তুলনায় চট্টগ্রামের মাছের দাম কম হওয়ায় ক্রেতারা বেশি পছন্দ করেন।

মধুখালী মাছ বাজারের অাড়ৎদার মোঃ অালম বিশ্বাস জানান জেলেদের জালে মাছ ধরা পরছে বেশি তাই বাজারে মাছের দাম কম মাছ কম ধরা পরলে দাম বেরে যাবে। তাছারা ভারতে মাছ রপ্তানির ফলে বাজারে তেমন চাপ পরেনি। মধুখালীতে প্রতিদিন ৪-৫ টা ট্রাকে ২-৩ টন মাছ নামে। সেগুলো মধুখালীর বিভিন্ন বাজারে খুচরা বিক্রি করা হয়।

তিনি জানান বাজারে ১ কেজি ওজনের বরিশালের (পদ্মা নদীর) ইলিশ ১০০০ এবং চট্টগ্রামের (সাগরের ) ৮০০ টাকা, এবং ৫০০-৬০০ গ্রামের মাছ বরিশালের ৬২০ টাকা এবং নুনা ইলিশ ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
অাগামী ১৪ সেপ্টেম্বর থেকে ইলিশ ধরা বন্ধ হবার ঘোষনা রয়েছে। ফলে তার অাগে জেলেরা মাছ ধরায় ব্যস্ত রয়েছে বলে বাজারে মাছও প্রচুর পরিমানে পাওয়া যাচ্ছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: